Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েলের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল মারা গেছেন। তার পরিবার বলেছে, কোভিড-১৯ সংক্রান্ত জটিলতায় কলিন পাওয়েল মারা যান। তার বয়স হয়েছিল ৮৪ বছর। সামরিক বাহিনী থেকে অবসর নিয়ে কলিন পাওয়েল ২০০১ সালে যুক্তরাষ্ট্রের প্রথম আফ্রো-আমেরিকান পররাষ্ট্রমন্ত্রী হন। তখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন জর্জ ডব্লিউ বুশ।
কলিন পাওয়েলের পরিবারের পক্ষ থেকে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা এমন একজনকে হারিয়েছি যিনি একাধারে ছিলেন একজন স্নেহময় বাবা, স্বামী, পিতামহ এবং মহৎ আমেরিকান। করোনা থেকে সুরক্ষায় তিনি দুই ডোজ ভ্যাকসিন নিয়েছিলেন। তার চিকিৎসায় যুক্ত চিকিৎসাকর্মীদের প্রতি আমরা ধন্যবাদ জানাচ্ছি। সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ তার মৃত্যুতে শোক জানিয়েছেন।
গণবিধ্বংসী অস্ত্র মজুদের অভিযোগে ২০০৩ সালে ইরাক আক্রমণের পক্ষে বিশ্ব জনমত তৈরির চেষ্টার প্রথম সারির মুখ ছিলেন কলিন পাওয়েল। সূত্র : বিবিসি বাংলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ