Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বৈরী আবহাওয়ায় পর্যটক শুন্য সুন্দরবন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

বৈরী আবহাওয়ায় পর্যটক শুন্য হয়ে পড়েছে সুন্দরবন। গত রোববার ও গতকাল সোমবার সুন্দরবনের ৮টি প্রধান প্রধান পর্যটন স্পট বলতে গেলে একেবারেই পর্যটক শুন্য ছিল। গত রোববার দুপুর থেকে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অব্যাহত রয়েছে। সাগর রয়েছে উত্তাল। উপকূলীয় নদনদী গুলোতেও পানির চাপ ও স্রোত বেড়েছে। দূর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে উপকূল জুড়ে। স্বাভাবিক সময়ে সুন্দরবনের করমজল পর্যটন স্পটে পর্যটকদের ভিড় থাকে সবচেয়ে বেশ। করমজল পর্যটন কেন্দ্র একেবারেই ফাঁকা ছিল।

করমজল পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার মো. আজাদ জানান, প্রতিদিন কয়েক হাজার পর্যটক এখানে আসেন। কুমির প্রজনন কেন্দ্র, বনের ভিতরে কাঠের ওয়াকওয়ে, ওয়াচ টাওয়ার, চিড়িয়াখানা, দৃষ্টিনন্দন মসজিদ দেখতে পর্যটকেরা ভিড় করেন। তাছাড়া এখানে আসতে মোংলা থেকে পশুর নদী পার হয়ে আসতে ঘন্টা খানেক সময় লাগে। তাই পর্যটকদের নৌ ভ্রমনও হয়ে যায়। বৈরী আবহাওয়ায় করমজলে পর্যটকের ভিড় নেই। আশা করা হচ্ছে দু তিন দিনের মধ্যে আবহাওয়ার উন্নতি হলে ভ্রমন পিপাসুরা আসবেন।
হিরন পয়েন্টে অবস্থিত মোংলাবন্দর পাইলট রেস্টহাউজ সূত্রে জানা যায়, গত দুদিন ধরে পর্যটক শুন্য রয়েছে স্থানটি। সুন্দরবনের কোকিলমুনি, দুবলার চর, হারবারিয়াসহ বিভিন্ন পর্যটন কেন্দ্র সূত্রে একই রকম তথ্য পাওয়া গেছে। এদিকে, মোংলা বন্দর, নৌবাহিনী ও কোস্টগার্ডের কর্মকর্তারা জানায় বৈরী আবহাওয়ায় কোনো পর্যটক সুন্দরবনে আটকা পড়েননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ