Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ থেকে টার্ফে গড়াচ্ছে প্রিমিয়ার হকি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

নানা সংকট কাটিয়ে দীর্ঘ প্রায় সাড়ে ৩ বছর পর ফের টার্ফে গড়াচ্ছে ঘরোয়া হকির সর্বোচ্চ আসর গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগ। বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) ব্যবস্থাপনায় ও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ১২ দলের অংশগ্রহণে এই লিগ শুরু হচ্ছে আজ থেকে। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে প্রতিদিন লিগের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিন দুপুর ২টায় প্রথম ম্যাচে ক্লাব কাপ চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব খেলবে পুলিশ হকি ক্লাবের বিপক্ষে। বিকাল ৪টায় দ্বিতীয় ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ নবাগত দিলকুশা স্পোর্টিং ক্লাব। সন্ধ্যায় ৬টায় দিনের শেষ ম্যাচে ঢাকা আবাহনী লিমিটেড মুখোমুখি হবে আজাদ স্পোর্টিং ক্লাবের।
প্রিমিয়ার লিগকে সামনে রেখে গতকাল বিকালে বাহফের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে বিভিন্ন তথ্য তুলে ধরেন লিগ কমিটির সম্পাদক ও ফেডারেশনের সদস্য খাজা তাহের লতিফ মুন্না। এসময় উপস্থিত ছিলেন বাহফের সহ-সভাপতি জাকি আহমেদ রিপন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, কোষাধ্যক্ষ হাজী মো: হুমায়ুন ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সিনিয়র সহকারী ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মাহমুদুল মুদাচ্ছিরসহ অন্যান্য কর্মকর্তারা।
২০১৮ সালে সর্বশেষ প্রিমিয়ার লিগ টার্ফে গড়িয়েছিল। ওই বছর অবশ্য লিগটা ভালভাবে শেষ হয়নি। মোহামেডান ও ঢাকা মেরিনারের মধ্যকার লিগের শেষ ম্যাচটি ছিল অসমাপ্ত। প্রায় ৬ মাস পর ঘোষণা করা হয়েছিল ওই ম্যাচের ফল। যেখানে মোহামেডানকে বিজয়ী ঘোষণা করা হলে লিগ শিরোপার ট্রফি ওঠে সাদাকালো শিবিরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ