Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

লঙ্কানদের কাছে হারল যুবারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশের ক্রিকেটে একের পর এক হতাশার গল্প। গতপরশু রাতে বিশ্বকাপের প্রথমপর্বে দুর্বল স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরে গেছে টাইগাররা। এবার বড়দের পথ ধরে তীরে এসে তরী ডোবালো অনূর্ধ্ব-১৯ দলও, লঙ্কানদের কাছে গতকাল তারা হেরে গেছে মাত্র ১ রানে। ডাম্বুলায় সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৮ রান তুলেছিল শ্রীলঙ্কার যুবারা। জবাবে শেষ ওভারে এসে ইনিংসের ৩ বল বাকি থাকতে ২২৭ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ।

এই হারে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে গেছে সফরকারি দল। সিরিজের প্রথম ওয়ানডেতেও ২২৮ রানই করেছিল লঙ্কানরা। বাংলাদেশ হারে ৪২ রানে। আরও একবার ভালো অবস্থানে থেকে ম্যাচ জলাঞ্জলি দিয়ে এসেছে যুবদল। ২২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটে ১৮১ রান তুলে ফেলেছিল সফরকারিরা। সেখান থেকে ৪৬ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ হাতছাড়া করে তারা। ওপেনার মাহফিজুল ইসলাম ৯৬ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় খেলেন ৭৫ রানের ইনিংস। আরেক ওপেনার ইফতিখার হোসেন ৩৬, অধিনায়ক মেহরব হোসেন ৩৩ আর আরিফুল ইসলাম ২৩ রান করেন। শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল ৮ রান। প্রথম বলে আশিকুর জামান বাউন্ডারি হাঁকিয়ে জয়ের সম্ভাবনা তৈরি করেন। প্রথম দু'বলেই ৬ রান তুলে নেয় সফরকারিরা। শেষ ৪ বলে দরকার ছিল মাত্র ২। কিন্তু পাথিরানার ওভারের তৃতীয় বলেই এগার নম্বর ব্যাটার রিপন মন্ডল রানআউট হয়ে গেলে তীরে এসে তরী ডোবে যুবাদের। এর আগে ওপেনার স্বদেশ জয়াবর্ধনে আর পাওয়ান পাথিরাজার জোড়া ফিফটিতে ভর করে ৮ উইকেটে ২২৮ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছিল শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন রিপন মন্ডল। ৪৯ রানে ৩টি উইকেট নেন তিনি। আশিকুর জামানের শিকার ২টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঙ্কান

১৫ জানুয়ারি, ২০২০
১৬ নভেম্বর, ২০১৮
২৭ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন