Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

চুক্তির সঙ্গে বেতনও বাড়ছে ডমিঙ্গোর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

রাসেল ডমিঙ্গোসহ জাতীয় দলের বর্তমান কোচিং স্টাফদের ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত তাদের মেয়াদ বাড়ানোর চিন্তা ছিল। শুধু মেয়াদই নয়, তাদের বেতনও বাড়াচ্ছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।
ডমিঙ্গোর অধীনে সাফল্য বলতে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ। এর বাইরে খুব একটা সাফল্য নেই বললেই চলে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টে হারের পর ডমিঙ্গোকে নিয়ে সমালোচনা হয় খুব বেশি। সেটি ডালপালা মেলে নিউজিল্যান্ড সফরে ব্যর্থতার পর। গুঞ্জনও উঠে চাকরি থেকে বরখাস্ত হচ্ছেন বাংলাদেশের প্রধান কোচ! কিন্তু তখন তাকে বরখাস্ত না করে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত রেখে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিবি। তবে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়ার দিন নতুন করে প্রধান কোচসহ অন্য কোচিং স্টাফদের চুক্তি ও বেতন বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।
প্রতি মাসে সাড়ে ১২ হাজার ডলার বেতন পান জাতীয় দলের এই কোচ। চলতি বছর থেকে আরও সাত হাজার ডলার বেতন বাড়ানোর সুপারিশ করা হয়েছে ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে। সেটি হলে ডমিঙ্গোর বেতন হবে ২০ হাজার ডলার। অবশ্য পরিবর্তিত পরিস্থিতিতে দল প্রথম পর্ব টপকাতে ব্যর্থ হলে, ডমিঙ্গোর সঙ্গে সম্পর্কে ছেদ পড়লেও অবাক হওয়ার কিছু থাকবে না!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন