Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

পবিত্র কাবা শরীফ অবমাননা করে ফেসবুকে পোষ্ট দেয়া সেই পরিতোষ জয়পুরহাটে আটক

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১১:৫৩ পিএম

পবিত্র কাবা শরিফকে অবমাননা করে ফেসবুকে পোষ্ট দেয়া সেই পরিতোষ সরকারকে আটক করেছে পুলিশ। রাত সাড়ে ৮টার দিকে জয়পুর হাট থেকে তাকে আটক করা হয়। বর্তমানে সে পুলিশ হেফাজতে রয়েছে। আগামীকাল তাকে আদালতে নেয়া হবে।

এদিকে, পবিত্র কাবা ঘরকে অবমাননা করে ফেসবুকে পোষ্ট দেয়ার জের ধরে রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ার হিন্দু জেলে পল্লীতে উত্তেজিত জনতার হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার পর থেকে গোটা এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রাখা হয়েছে। এ ঘটনায় অজ্ঞাত ৫ শতাধিক আসামি করে ২টি মামলা দায়ের করেছে পুলিশ। ইতিমধ্যে ৪৫ জনকে আটক করা হয়েছে। জেলে পল্লীর নিকটবর্তী এলাকা ছাড়াও পার্শ্ববর্তী এলাকায় গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গ্রেফতার আতঙ্কে পার্শ্ববর্তী এলাকা এখন প্রায় পুরুষ শূন্য হয়ে পড়েছে। গোটা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে রংপুরের পুলিশ সুপারকে ঢাকায় বদলি করা হয়েছে। তবে নতুন পুলিশ সুপার কবে নাগাদ যোগদান করবেন বা দায়িত্ব নিবেন তা এখনো নিশ্চিত করা হয়নি।



 

Show all comments
  • Saifullah ১৯ অক্টোবর, ২০২১, ২:১৯ এএম says : 0
    পৃথিবী থেকে কখন ......... প্রজাতি বিলুপ্ত হবে?বিদ্বেষ প্রজাতি সবসময় বিভিন্ন দেশ এবং সমাজ সহ সকল ক্ষেত্রে সমস্যা সৃষ্টি করে।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৯ অক্টোবর, ২০২১, ২:৫৫ এএম says : 1
    এই ছেলেটির ছবি দেখে কেমন লাগছে আমার কাছে,আমি মনে করি যে কেউ তাকে প্রলোভন দিয়ে এই কাজটি করাইয়াছে,এই বাঁচ্চা টি কাবাশরিফের কি জানে কি বুজেন,এত কম বয়সী একটি ছেলেকে প্রলোভন দিয়ে এই কাজটি করাইয়াছে,তাকে উপযুক্ত শাস্তি দিতে হবে,আমি এই ছেলেটির ছবি দেখেই বুজতেছি আসলেই তাকে এই কাজ টি করাইতে সাহস দিয়েছে,ছেলেটি যদিও হিন্দু হয় আমার খুব মায়া লাগতেছে ,আপনারা ওকে অত্যাচার করবেন না ,ওকে মারবেন না,আমি আশাবাদী এই ছেলেটিকে কে এই সাহস দিয়েছে এই কাজ করতে ,অবশ্যই সে বলে দিবে,কে এই কাজ করেছে পনর ষোল বসরের ছেলে কাবা শরীফ কি সে কি বুজবে,অথচ কেন শয়তান তাকে বিপদে ফেলেছেন,আর আমাদের সরকারের কাছে আমার অনুরোধ যে ঘর বাড়ি গুলি ক্ষতি হয়েছে,সে গুলি যে ভাবে হউক জরুরি ঠিক করে দিন,দুনিয়ার সব দেশেই হানা হানি মারা মারি হয়,সবাই আমরা মানুষ,যাক যা হবার হয়ে গেছে আমরা হিন্দু মুসলিম মিলে মিশে আমাদের মাতৃভূমি আমাদের জন্মভুমি এই বাংলাদেশে এক সাথে বসবাস করতে চাই,আমার ধর্ম ইসলাম আমি পালন করি এবং তাদের ধর্ম তারা পালন করুক,সবাই আল্লাহ পাকের সৃষ্টি,হে আল্লাহ্ আপনি সবাই কে রহমত বর্ষিত করুন সবাই যেন বুজতে পারে সব কিছু মাটি হয়ে যাবে ,থাকবে শুধু ইমান আর সত্য,সেটা নিয়ে আল্লাহর কাছে হিসাব নিকাশ দিতে হবে,গায়ের জোর আর বাহাদুরি সে দিন চলবে না
    Total Reply(1) Reply
    • ১৯ অক্টোবর, ২০২১, ১০:২৪ এএম says : 0
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৯ অক্টোবর, ২০২১, ৩:১২ এএম says : 0
    পশাসনের কাছে অনুরোধ থাকবে,এই ছেলের পরিবারের দিকে জরুরি খেয়াল রাখতে হবে,ছেলেটিকে তো বিপদে দিয়েছে,ছেলে যদি সত্য ঘটনা বলে দেয়,এই ছেলের পরিবারের সমস্যা হতে পারে,এই জন্য ওদের ও হেফাজতে রাখা পয়োজন,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ