Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নামিবিয়াকে পাত্তাই দিলো না শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:১২ এএম

বাংলাদেশ ছাড়া এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অপর যে দলটিকে ভাগ্যের দোষে প্রথম রাউন্ডের নামে ‘বাছাই পর্ব’ খেলতে হচ্ছে সেটি শ্রীলঙ্কা। আসর শুরুর দিনই স্কটল্যান্ডের কাছে বাংলাদেশ হেরে যাওয়ায় অন্য অনেকের মতো অঘটনের আশায় ছিল খোদ নামিবিয়াও। হুযাকার দিয়ে রেখেছিল, লঙ্কানদের হারাবে বলেও। তবে সেই আশার গুড়েবালি। টি-টোয়েন্টি ফরম্যাটের নবাগত দলটিকে পাত্তাই দিলনা এশিয়ার দ্বীপ দেশটি। ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে উড়িয়ে ক্ষুদ্র ফরম্যাটে নিজেদের শক্তিমত্তার প্রমাণ রাখল ২০১৪ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।
গতকাল আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ পশ্চিম আফ্রিকার দেশটিকে ৭ উইকেটে হারিয়েছে দাসুন শানাকার শ্রীলঙ্কা। টস জিতে নামিবিয়াকে ব্যাটিংয়ে পাঠিয়ে মাত্র ৯৬ রানেই গুটিয়ে দিয়েছে লঙ্কান বোলাররা। ক্রেইগ উইলিয়ামস (২৯), অধিনায়ক গেরহার্ড ইরাসমাস (২০) আর জোনাথম স্মিথ (১২) ছাড়া আর কেউই যেতে পারেননি দুই অঙ্কে। মাহেশ থিকশানা ৩টি ও হাসারাঙ্গা ডি সিলভা ২ুটি উইকেট নিলেও নামিবিয়ার ব্যাটারদের সবচেয়ে বেশি ভুগিয়েছেন লাহিরু কুমারা। ডান হাতি এই পেসার ৩.৩ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৯ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।
জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ৩ উইকেট হারিয়ে কিছুটা হোঁচট খেলেও দুই অভিজ্ঞ আভিষ্কা ফার্নান্ডো (২৮ বলে ৩০) আর ভানুকা রাজাপাকশের (২৭ বলে ৪২) ব্যাটে ৩৯ বল হাতে রেখেই পৌঁছে যায় জয়ের বন্দরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা

৬ সেপ্টেম্বর, ২০২১
২৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন