Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

হাসপাতালে অভিযান চালিয়ে জামায়াতের ১৭ নেতাকর্মী আটক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১০:৫০ এএম

শেরপুরে বৈঠক করার সন্দেহে ১৭ জামায়াত নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার (১৮ অক্টোবর) বিকেলে জেলা শহরের নারায়ণপুর এলাকার একটি বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়ে তাদের আটক করে জিজ্ঞাসাবাদের জন্য সদর থানায় নেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, সাম্প্রতিক কুমিল্লায় পূজামণ্ডপে কুরআন শরীফ নিয়ে তৈরিকৃত সাম্প্রদায়িক দাঙ্গা, অগ্নিসংযোগ ও ভাঙচুরকে কেন্দ্র করে রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষে দারুস শিফা প্রাইভেট হাসপাতালে জামায়াত নেতাকর্মীরা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের জন্য গোপন বৈঠকে মিলিত হয়েছেন- এমন তথ্য পেয়ে গোয়েন্দা সংস্থা (এনএসআই) কর্মকর্তা ও পুলিশ অভিযান চালায়। পরে হাসপাতালটির ৯নং কক্ষ থেকে বৈঠক চলাকালে ১৭ নেতাকর্মীকে হাতেনাতে আটক করা হয়। আটকের সময় তাদের কাছ থেকে ২৩টি মোবাইলসহ কিছু আলামত জব্দ করা হয়।

তবে আটককৃতদের দাবি, তারা ওই হাসপাতাল পরিচালনার সঙ্গে জড়িত। সেখানে রাষ্ট্র বা সরকারবিরোধী কোনো গোপন বৈঠক ছিল না।

এ ব্যাপারে শেরপুর সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বন্দে আলী জানান, এনএসআই’র গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে। তবে তারা কী উদ্দেশ্যে সেখানে সমবেত হয়েছিলেন জিজ্ঞাসাবাদের পর জানা যাবে। রাষ্ট্রদ্রোহের কোনো প্রমাণ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

৪ ডিসেম্বর, ২০২১
৪ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন