Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কণ্ঠশিল্পী ঐশী এখন ‘ডাক্তার ঐশী’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১১:১৫ এএম

কণ্ঠশিল্পী হিসেবেই ফাতিমা তুয যাহরা ঐশীকে চেনেন অনেকে। তবে ঐশীর পরিচয় আর কণ্ঠশিল্পীর মধ্যে সীমাবদ্ধ থাকছে না। এখন থেকে তিনি একজন চিকিৎসকও। নিজের নামের পাশে ডাক্তার বা চিকিৎসক শব্দটি ব্যবহার করার অনুমতি পেয়েছেন তিনি। এই আনন্দের খবরটি ফেসবুকে সবার সঙ্গে শেয়ার করেছেন তিনি।

চিকিৎসকের পোশাক পরা একটি ছবি ফেসবুকে পোস্ট করে ঐশী লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। আজকের এই অনুভূতি ভাষায় প্রকাশ করা খুবই কঠিন। সর্বশক্তিমান আল্লাহর রহমতে আজ থেকে আমার নামের পাশে ডাক্তার শব্দটি যুক্ত হয়েছে। এখন থেকে আমি ডা. ফাতিমা তুয যাহরা ঐশী।’

জানা গেছে, ঐশী ২০১৫-১৬ শিক্ষাবর্ষে রাজধানীর এম এইচ শমরিতা মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি হয়েছিলেন। ২০২০ সালের নভেম্বরেই তার পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্ত করোনার কারণে তা পিছিয়ে যায়। সোমবার (১৮ অক্টোবর) ঐশীর এমবিবিএস পরীক্ষার ফল প্রকাশ পেয়েছে এবং তিনি কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন। দীর্ঘ সময়ের যাত্রা সম্পন্ন করে চিকিৎসক হয়ে বের হলেন তিনি।

ঐশী তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘আমার সারা জীবনের কষ্ট সার্থক হলো। আজকের এই দিনটি আমার জন্য কতটা আনন্দের, কতটা সুখের, কতটা ভালোলাগার তা আসলে ভাষায় প্রকাশের নয়। আমি সত্যিই বলে বুঝাতে পারব না কতটা যে খুশি আমি, আমার পরিবার। আমি কৃতজ্ঞ আমার পরিবারের কাছে, আমার শ্রদ্ধেয় শিক্ষকদের কাছে, আমার বন্ধুদের কাছে। কারণ গানের পাশাপাশি ডাক্তারি পড়াশুনা চালিয়ে যাওয়া অনেক কঠিন একটি বিষয়। তারপরও আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া যে আমি ডাক্তার হতে পেরেছি। নিজের নামের আগে ডাক্তার শব্দটি বসাতে পারব এটাই অনেক গর্বের।’

উল্লেখ্য, ২০১৫ সালে ‘ঐশী এক্সপ্রেস’ অ্যালবাম দিয়ে সংগীতাঙ্গনে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেন ফাতিমা তুয যাহরা ঐশী। এরপর থেকে দিন যত গেছে এই অঙ্গনে ততই নিজের জায়গা পোক্ত করেছেন নোয়াখালীর এই কন্যা। অ্যালবামের গান গাওয়ার পাশাপাশি মঞ্চ পরিবেশনাতেও তিনি প্রশংসিত। ২০১৯ সালে ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমায় ‘মায়া, মায়া রে…’ গানটি গেয়ে শ্রেষ্ঠ গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তরুণ এই সংগীত তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ