Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিম্নচাপের প্রভাবে বরগুনায় ব্যাপক বৃষ্টিপাত : স্থবির স্বাভাবিক জীবনযাত্রা

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১২:৪৬ পিএম

উত্তর বঙ্গোপসাগর এবং বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের পার্থক্যের আধিক্য বিরাজ করায় দেশের দক্ষিণাঞ্চলের উপকূলীয় এলাকায় বৈরী আবহাওয়া বিরাজ করছে। এর ফলে গত তিনদিন ধরে বরগুনায় কখনও মাঝারি আবার কখনও থেমে থেমে বা মুষলধারে বৃষ্টিপাত হচ্ছে। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। টানা বৃষ্টির ফলে তলিয়ে গেছে জেলার নিম্নাঞ্চল।

আবহাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি পাঁচদিন থেকে এক সপ্তাহ পর্যন্ত স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিসের মেঘ মানচিত্র বিশ্লেষণ করে দেখা গেছে, এর প্রভাবে উপকূলীয় বিভিন্ন অঞ্চলে আগামী কয়েকদিন বৃষ্টিপাতের পাশাপাশি ঝড়ো বাতাসের প্রভাব থাকবে। তবে অতি তাড়াতাড়ি আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে, টানা বৃষ্টিতে বরগুনার বিভিন্ন এলাকায় পানিবদ্ধতা সৃষ্টি হয়েছে। জরুরী কাজ বা ব্যক্তিগত কাজে এক স্থান থেকে অন্যত্র চলাচলকারীরা ব্যাপক দুর্ভোগের শিকার হচ্ছেন। বিশেষ করে বরগুনা পৌরসভার , কলেজ রোড, চরকলোনি এলাকায় পানিবদ্ধতার সৃষ্টি হওয়ায় বেশ বেগ পেতে হচ্ছে সাধারণ পথচারীদের। এসব এলাকায় সড়কসহ কোথাও কোথাও হাঁটুপানি জমেছে।

সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের মানুষেরা। সকাল বেলার সবজি বিক্রেতা বা এমন ছোট ছোট দোকানি সকালে দোকানপাট খুলতে পারেননি। কিছু কিছু খুললেও বৃষ্টির তোড়ে বেশিক্ষণ দাঁড়াতে পারেননি তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষণ

২৬ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ