Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

টানা বৃষ্টিতে তলিয়ে গেছে খুলনার বিভিন্ন স্থান, মাছ ধরার শহুরে উৎসব

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ২:০৭ পিএম

টানা দু দিনের বৃষ্টিতে ভেসে গেছে খুলনা মহানগরীর বেশীরভাগ পুকুর ও খাল। নদীতে পানি বেড়েছে। নদীর সাথে সংযুক্ত প্রধান প্রধান নিষ্কাশন ড্রেনগুলো পানিতে টইটুম্বুর। নগরীর নালা ও ড্রেনগুলো ভরে গেছে বিভিন্ন মাছে। বড়ঁশি ও জাল ফেললেই মিলছে পুঁটি, পাবদা, তেলাপিয়া, টাঁকি, চিংড়িসহ বিভিন্ন ধরণের মাছ।
নগরীর বিভিন্ন স্থানে দেখা গেছে শিশু থেকে মাঝ বয়সী অনেকেই মাছ ধরতে নেমে পড়েছেন। বড়ঁশিতে মাছ ধরা পড়তেই উল্লাসে ফেটে পড়ছেন। খালিশপুর হাউজিং এলাকায় রাস্তার পাশে বড় ড্রেনে মঙ্গলবার বেলঅ সাড়ে ১১ টার দিকে দেখা গেল বিভিন্ন বয়সের ৩০ থেকে ৪০ জন বড়ঁশি ফেলেছেন। মাসুদ নামে খুলনা সরকারি পলিটেকনিক ইনিস্টিটিউটের এক ছাত্র জানালেন, প্রায় আধা কেজি পুঁটি মাছ ধরেছেন তিনি। এতেই খুশি। বেশ কয়েকটি বড় গলদা চিংড়ি ধরার পর তাই নিয়ে ঘরে ফিরছেন কদমতলা এলাকার সেখ ইউসুফ আলী। তিনি জানালেন, যা মাছ পেয়েছেন, তাতে আজ দুপুরে পরিবারের ৪ সদস্য নিয়ে ভালোই চলে যাবে।
এদিকে, পানিবদ্ধতায় মাছ ধরার উৎসব সৃষ্টি হলেও নগরীর যানচলাচল ও পথচারীদের খুব ভোগান্তিতে পড়তে হচ্ছে। নগরীর খানজাহান আলী সড়ক, পিটিআই মোড়, আহসান আহমেদ রোড, শিপইয়ার্ড রোডসহ বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় চরম দূরবস্থা দেখা দিয়েছে ওইসব এলাকার মানুষের মাঝে।
নগরীর পানিবদ্ধতা নিরসনে এ পর্যন্ত খুলনা সিটি করপোরেশন শত কোটি টাকা খরচ করলেও দৃশ্যত তার কোনো সুফল মিলছে না।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষণ

২৬ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন