Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম নারী চেয়ারম্যান হলেন নার্গিস

ভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচন

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ৩:৫৬ পিএম

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা
ভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচন
বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম নারী চেয়ারম্যান হলেন নার্গিসটাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নে নৌকা প্রতীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হলেন সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেটের সহধর্মিণী ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি নার্গিস আক্তার। মঙ্গলবার (১৮ অক্টোবর) জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম তাকে বিজয়ী ঘোষণা করেন। এর আগে গত ২৭ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এতে আওয়ামী লীগের ৪ জন ও বিএনপি’র ১ জন প্রার্থী মনোনয়ন পত্র ক্রয় করেন। ১০ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জন প্রতিনিধি বোর্ডের যৌথসভার সিদ্ধান্ত অনুযায়ী ভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোছা. নার্গিস বেগম তার মনোনয়নপত্র দাখিল করেন। অন্য ৪ মনোনয়ন পত্র ক্রয়কারী তাদের মনোনয়ন পত্র দাখিল না করায় আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে থেকে যায় নার্গিস। এছাড়া বিএনপির প্রার্থীও মনোনয়নপত্র জমা দেননি। ১১ই অক্টোবর মনোনয়ন পত্র যাছাই বাছাইয়ে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।
এদিকে ১৭ই অক্টোবর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এতে একমাত্র প্রার্থী হিসেবে গতকাল (১৮ অক্টোবর) নার্গিস বেগমকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম। উল্লেখ্য, গত ৩০শে জুলাই ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেট করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ-নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ