Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নিজেকে মানুষ এরপর বাঙ্গালী ভাবতে শিখুন- ডা. দীপু মনি

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ৪:১৩ পিএম

শিক্ষা মন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সাংসদ ডা. দীপু মনি বলেছেন নিজেকে মানুষ এরপর বাঙ্গালী ভাবতে শিখতে হবে। ধর্ম হৃদয়ে লালনকারীরা কখনো এটা নিয়ে বাড়াবাড়ী করতে পারে না। আমাদের মুসলিম ভাইদেরকে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতে দায়িত্ব নিতে হবে। দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে আইনের হাতে সোপর্দ করতে হবে।

চাঁদপুরে বিভিন্ন পর্যায়ের মানুষকে নিয়ে সম্প্রীতি সমাবেশে শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এসব কথা বলেন। ১৯ অক্টোবর মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে এ সমাবেশ করা হয়।
সমাবেশে মন্ত্রী আরো বলেন, যারা আওয়ামী লীগ করেন বা এর অঙ্গসহযোগী সংগঠন করছেন, তাদের বুজতে হবে এই সংগঠনটির আদর্শ কি! এবং এই দলের হয়ে কাজ করতে হলে নিজের মানসিকতা সহনশীল পর্যায়ে রাখতে হবে। এ দেশটা আমাদের সকলের এবং এখানে কোন সাম্প্রদায়িক শক্তির স্থান নেই। এই সম্প্রীতিকে বিশ্বাস রেখে আমরা সবাই দেশের জয়যাত্রাকে এগিয়ে নিবো, এটাই প্রত্যাশা।

চাঁদপুর জেলা প্রশাসক অন্জনা খান মজলিশের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান,চাঁদপুর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপদেষ্টা অজয় কুমার ভৌমিক,জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ রায়,জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রনজিত রায় চৌধুরী, চাঁদপুর খ্রিস্টান এসোসিয়েশনের নেতা মমিন্দ্র বর্মণ, তরপুরচন্ডী কাজি বাড়ি জামে মসজিদের খতিব মাওলানা মেহেদী হাসান রুহানী, চান্দ্রাবাজার জামে মসজিদের ইমাম মাওলানা আল-আমিন প্রমূখ।
অনুষ্ঠানে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও শিক্ষক, আলেম সমাজসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৯ অক্টোবর, ২০২১, ৫:৪৯ পিএম says : 0
    এই গুলি যদি বুজেন ,জরুরি আগে হিন্দুদের ঘর বাড়ি গুলি আগে করে দিন এরা খুব কষ্টের মধ্যে আছে,এদের পচুর খাদ্যে দিন,এরা না খেয়ে দিন কাটাইতেছে,যাহা হবার পরে হবে,।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. দীপু মনি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ