Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

পিএনজিকে ১৬৬ রানের লক্ষ্য দিল স্কটল্যান্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ৫:৪৩ পিএম

পাপুয়া নিউগিনির বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়ে রিচি বেরিংটনের হাফ সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর করেছে স্কটল্যান্ড। ৯ উইকেটে ১৬৫ রান করেছে তারা। শেষ ১০ বলে তাদের ৫ উইকেট নিয়ে রানের লাগাম টেনে ধরে পাপুয়া নিউগিনি।

পাপুয়া নিউগিনির বিপক্ষে পাওয়ার প্লেতে স্কটল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ৩৭ রান। দলীয় ২২ রানে অধিনায়ক কাইল কোয়েটজার (৬) বোল্ড হন। চার রানের ব্যবধানে ওপেনার জর্জ মুনসিও (১৫) প্যাভিলিয়নে।

২৬ রানের মধ্যে দুই ওপেনারকে হারানোর ধাক্কা স্কটল্যান্ড সামাল দেয় বেরিংটন ও ম্যাথু ক্রসের জুটিতে। তৃতীয় উইকেটে ৯২ রান যোগ করেন তারা। ক্রস অল্পের জন্য হাফ সেঞ্চুরি করতে পারেননি। ৩৬ বলে ২টি করে চার ও ছয়ে ৪৫ রান করেন উইকেটকিপার ব্যাটসম্যান।

৩৭ বলে হাফ সেঞ্চুরি করা বেরিংটন শেষের আগের ওভারে গিয়ে চ্যাড সোপারের জোড়া আঘাতের শিকার হন। ৪৯ বলে ৬ চার ও ৩ ছয়ে ৭০ রানে মাঠ ছাড়েন তিনি। তার দুই বল আগে ডানহাতি ফাস্ট বোলারকে উইকেট দেন ক্যালাম ম্যাকলিওড (১০)।

বাংলাদেশের বিপক্ষে অলরাউন্ড পারফর্ম করা ক্রিস গ্রিভস শেষ দিকে নেমে খেলতে পেরেছেন মাত্র ৩ বল। কাবুয়া মোরেয়া তাকে ২ রানে থামান। শেষ ওভারের তৃতীয় বলে ছক্কা মারার পরের বলে দুটি রান নিতে গিয়ে রান আউট মাইকেল লিস্ক (৯)। শেষ দুই বলে জশ ডেভি ও মার্ক ওয়াটকে শূন্য হাতে ফেরান মোরেয়া। তাতে শেষ ১০টি বৈধ বলে ৫ উইকেট হারায় স্কটল্যান্ড।

পাপুয়া নিউগিনির বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচ খেলছে স্কটল্যান্ড। এই ম্যাচ জিতলে তারা সুপার টুয়েলভের পথে বড় ধাপ ফেলবে। একই সঙ্গে বাংলাদেশেরও চাওয়া থাকবে স্কটিশরা এই ম্যাচ তো বটেই, ওমানের বিপক্ষেও যেন জেতে। তাতে করে ওমান ও পাপুয়া নিউ গিনিকে হারাতে পারলে সহজেই সুপার টুয়েলভ নিশ্চিত করবে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন