Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বরগুনায় দুই বছর পরে হাসপাতাল ব্যবস্হাপনা কমিটির সভা অনুষ্টিত

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ৬:১৭ পিএম

বরগুনায় দীর্ঘ ২ বছর ২ মাস পরে হাসপাতাল ব্যবস্হাপনা কমিটির সভা অনুষ্টিত হয়েছে। জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে বেলা সাড়ে ১১ টা থেকে ১টা পর্যন্ত অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। সভায় উপস্হিত ছিলেন জেলা প্রশাসক হাবিবুর রহমান, সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান, বরগুনার ২৫০ শয্যার হাসপাতালের তত্তাবধায়ক ডাঃ সোহরাব উদ্দীন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তাসকিয়া, চেম্বার অবকমার্স সভাপতি জাহাঙ্গীর কবির, বীর মুক্তিযোদ্ধা সুখরঞ্জন শীল, আঃ রশিদ, আঃ মোতালেব মৃধা, সাংবাদিক মনির কামাল, জাফর হোসেন হাওলাদার ব্যবস্হাপনা কমিটির সদস্য মাওলানা আলতাফ হোসেন, আ্যাডঃ আনিচুর রহমানসহ ব্যবস্হাপনা কমিটির সদস্যরা।

সভা চলকালিন সভাপতি সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু স্বাস্হ্য মন্ত্রনালয়ের সচিবের সাথে বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসক ও নার্স সংকট নিরসনে দ্রুত ব্যবস্হা নেয়ার জন্য বলে তিনি সরেজমিনে বরগুনা জেনারেল হাসপাতাল বরগুনা পরিদর্শনের আহবান জানান। এসময় স্বাস্হ্য সচিব বলেন, বরিশাল বিভাগের মধ্য বরগুনায় স্বাস্হ্য বিভাগের সংগকটের বিষয় তিনি অবহিত, শীর্ঘ সমস্যা সমাধানে উদ্যোগ নেয়ার প্রতিশ্রুতি তিনি দেন।
বরগুনা জেনারেল হাসপাতালের নতুন ভবন হলেও এখনো আসবাবপত্র আসেনি, ৪২ জন চিকিৎসকের মধ্যে রয়েছেন ৫ জন, ৮৫ জনের স্হানে ৩৮ জন নেই। ২৫০ শয্যার হাসপাতালে সুইপার মাত্র ১জন। হাসপাতালের পুকুর দখল করে আছে বহিরাগতরা, লিফট আছে কিন্তু লিফটম্যান নেই, ২৫০ শয্যার হাসপাতালে খাবার বরাদ্দ ১শ'শয্যার হাসপাতালের এই সমস্যাগুলো নিয়ে সদস্যরা সভায় আলোচনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ