Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সন্তানের ভরণপোষণ দাবিতে মায়ের সংবাদ সম্মেলন

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১২:১৩ এএম

ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়ার পুটিয়াখালী গ্রামের মনিরুল ইসলামের মেয়ে স্বামী পরিত্যক্তা মরিয়ম বেগম গত ১৮ অক্টোবর সকালে রাজাপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ করেন। তিনি বলেন, গত ২৮ জানুয়ারি ২০০৫ তারিখে এক লাখ টাকা দেন-মোহরে উপজেলার গালুয়া দূর্গাপুর এলাকার মৃত হালিম বেপারীর ছেলে কবির হোসেনের সাথে আমার বিয়ে হয়। আমার বাবার অর্থে কবির হোসেন প্রবাসে যায়। প্রবাস থেকে এসে নানাভাবে যৌতুকের দাবিতে প্রায়ই শারীরিক ও মানসিক নির্যাতন করে। আমাদের দাম্পত্য জীবনে ২ পুত্র সন্তান জিহাদ হাসান ও জিফাত হাসান জন্মগ্রহন করে। স্বামীর নির্যাতনে স্বামীকে তালাক দিতে বাধ্য হই। বড় ছেলে দাদা বাড়ি থাকলেও ছোট ছেলে অভাবী মায়ের সাথে। তিনি সন্তানের ভরণ পোষণসহ মহোনারা টাকা দাবি করেন।
মরিময়ম আরও বলেন, গত দুই বছর আগে তিনি জানতে পারি কবির অন্যত্র আরো ৪টি বিয়ে করেছে বিনা অনুমতিতে। মরিয়ম পিতার গৃহে টানাপোরনের সংসারে দ্রব্য মূল্যের উর্দ্ধগতির বাজারে প্রতিমাসে এক ছেলের ভরণ পোষণে প্রায় দশ হাজার টাকার অধিক ব্যয় হচ্ছে ফলে অর্ধাহারে ও অনাহারে দিন কাটাচ্ছে। এ ব্যাপরে তিনি তার দেনমোহর ও খোরপোষসহ এক ছেলের ভরণ-পোষণের টাকা নিয়মিত পাবার জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টিকামনা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন