Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

উজিরপুরে মুক্তিযোদ্ধাদের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

উজিরপুর (বরিশাল) উপজেলা সংবাদদা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১২:১৩ এএম

উদয়ের পথে শুনি কার বাণী, ভয় নাই ওরে ভয় নাই, নিঃশেষে প্রাণ যে করিবে দান খয় নাই তার খয় নাই।
উপজেলার বামরাইল মাধ্যমিক বিদ্যালয় সভা কক্ষে মুক্তিযোদ্ধাদের সচেতনতা মুলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কুরআন তেলাওয়া মধ্যদিয়ে বিকাল ৪টা থেকে রাত ৮ পর্যন্ত ইউনিয়ন নির্বাচন ও মুক্তিযোদ্ধাদের সচেতনতা মুলক বিষয় নিয়ে আলোচনা চলে। এসময় কুরআন তেলাওয়াত করেন বীর মুক্তিযোদ্ধা আয়নাল হক হাওলাদার।
অনুষ্ঠানটি পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা (অব:সেনা) শরীফ মোঃ জহুরুল আলম। সভাপতিত্ত করেন বামরাইল ইউনিয়ন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ হায়দার আলী শরীফ।
সভার শুরুতে বিদায়ী মুক্তিযোদ্ধাদের স্মরণে ১ মিনিট নিরাবতা পালন করেন। ৭১ রণাঙ্গনের নির্ভীক সৈনিক দূরদর্শী সার্জেন্ট বীর মুক্তিযোদ্ধা আয়নাল হক তার স্বাগত বক্তব্যে‘হে মুজিব তোমায় স্যালুট’ প্রদর্শন করে ৩০ সেকেন্ট দারিয়ে থেকে অনুষ্ঠানের কার্যক্রম সুরু করেন। ২০১৭ সালে উজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধা কমিটির কার্যক্রমের সমাপ্তি ঘটে।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এস.এম মাহাবুবুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শাহআলম তালুকদার, বীর মুক্তিযোদ্ধা তৈয়ব আলী, বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন সরদার, বীর মুক্তিযোদ্ধা আঃ আজিজ, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শামস্ধসঢ়; উদ্দিন আহমেদের পুত্র সৈয়দ নাজমুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশ্রাব আলী,মুক্তিযোদ্ধার সন্তান মোঃ আরিফুররহমান,বীর মুক্তিযোদ্ধা এম এফ নুরুল হক মৃধা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন