Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

লালপুরে দেড় লক্ষ মিটার নিষিদ্ধ জাল ধ্বংস, ৪ বিক্রেতার জরিমানা!

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ৯:১৮ পিএম | আপডেট : ৯:২৪ পিএম, ১৯ অক্টোবর, ২০২১

নাটোরের লালপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১ লাখ ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ধ্বংস করেছে। এসময় কারেন্ট জাল সংরক্ষণ করার অপরাধে ৪ জাল বিক্রেতাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি। মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে লালপুর বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।


র‌্যাব জানায়, বিকেলে গোপন সংবাদের ভিক্তিতে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের একটি অপরেশন দল কোম্পানী অধিনায়ক অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন, লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি এবং উপজেলা মৎস্য অফিসার আবু সামা’র নেতৃতে ¡ উপজেলার লালপুর বাজারে অভিযান চালায়। এসময় ১ লাখ ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দুয়ারি জালসহ ৪ জাল বিক্রেতা মোহাম্মদ আলীর ছেলে জুয়েল (৩৫), চুন্নু’র ছেলে সাগর (১৯), মৃত জেহের আলী ছেলে সোহেল আলী (২৫) ও ইয়ার উদ্দিন এর ছেলে রাইজুল ইসলাম (২০) কে আটক করা হয়।


পরে ভ্রাম্যমাণ আদাল পরিচালনা করে নিষিদ্ধ কারেন্ট জাল সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে আটককৃত ৪ জাল বিক্রেতা প্রত্যেককে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এর অধিনে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমান ও জব্দকৃত জাল ধ্বংসের নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি। এ সময় উপজেলা মৎস্য অফিসার আবু সামাসহ কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।


ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ