Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় গ্রাম্য সার্ভেয়ার হত্যায় যাবজ্জীবন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১২:১৩ এএম

খুলনার বটিয়াঘাটা উপজেলার গ্রাম্য সার্ভেয়ার অশ্বিনী রায় হত্যার মামলার দায়ে প্রশান্ত বিশ্বাসকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার খুলনা জেলা ও দায়রা জজ আদালতের এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি প্রশান্ত বিশ্বাস পলাতক ছিলেন। প্রশান্ত বিশ্বাস বটিয়াঘাটা উপজেলার বায়ারডাঙ্গা গ্রামের শশিপাড়া এলাকার সূর্যকান্ত বিশ্বাসের ছেলে।
আদালত সূত্রে জানা যায়, অশ্বিনী রায় ঐ এলাকার প্রশান্তকে প্রায়ই টাকা ধার দিতেন। ধার দেওয়া টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে উভয়ের মধ্যে বিরোধ বাধে। একপর্যায়ে অশ্বিনীকে হত্যা করার পরিকল্পনা করে প্রশান্ত। ২০১৩ সালের ২০ সেপ্টেম্বর স্থানীয় মাইলমারী বাজারের উদ্দেশে বাড়ি থেকে বের হন অশ্বিনী । তিনি বয়ারডাঙ্গা গ্রামের পশ্চিমপাড়ায় জনৈক কালিপদ মন্ডলের বাড়ির সামনে পৌঁছালে প্রশান্ত তার উপর অতর্কিত হামলা চালায়। হত্যার উদ্দেশে কাঠ বা রড দিয়ে অশ্বিনীর মাথা ও নাক বরাবর আঘাত করতে থাকে। আঘাতে এক সময় অশ্বিনী রায় অচেতন হয়ে পড়ে। এ সময় নাম ও মুখ দিয়ে রক্ত বের হতে থাকে তার। ঘটনার পরের দিন অশ্বিনী রায় চিকিৎসাধীন অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান। এ ব্যাপারে নিহতের ছেলে অজয় কুমার রায় বাদী হয়ে বটিয়াঘাটা থানায় প্রশান্ত বিশ্বাসকে আসামি করে মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ