Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

দৃষ্টিনন্দন কুমিল্লা মহানগর আ.লীগের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১২:১২ এএম

কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়-রামঘাট এলাকায় দেশের সবচেয়ে দৃষ্টিনন্দন ও সর্বাধুনিক সব সুযোগ-সুবিধা সম্পন্ন ৯ তলা বিশিষ্ট কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নবনির্মিত দলীয় কার্যালয় উদ্বোধন হতে যাচ্ছে। আগামী বৃহস্পতিবার আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সরাসরি যুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের এ কার্যালয়টি উদ্বোধন করবেন।

কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহারের পরিকল্পনায় ও সরাসরি তত্ত্বাবধানে স্বল্পসময়ে ৯ তলা বিশিষ্ট নান্দনিক ভবনটি নির্মিত হয়েছে। এ ভবনের নির্মাণ ব্যয় এমপি বাহার ও দলের নেতা-কর্মীরা ব্যক্তিগত তহবিল থেকেই বহন করেছেন। দশ শতক জমির উপর নির্মাণাধীন ৯ তলা দৃষ্টিনন্দন ভবনটিতে আধুনিক স্থাপত্য শৈলীর মিশেলে ইনডোরে আলোক চিত্রের মাধ্যমে তুলে ধরা হয়েছে দেশ ও দলের ইতিহাস।প্রতিটি ফ্লোরের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামে। ভবনের সন্মুখে রয়েছে বঙ্গবন্ধুর বিশাল প্রতিকৃতি। ভবনের প্রতিটি ফ্লোর চার হাজার বর্গফুটের।নিচতলায় সিঁড়ির পাশাপাশি স্থাপন করা হয়েছে দুটি লিফট। ভবনটির প্রথম তলায় রয়েছে জেনারেটর, বৈদ্যুতিক সাবস্টেশনসহ গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, বাংলার গণমানুষের আস্থার ঠিকানা বাংলাদেশ আওয়ামী লীগকে মনে প্রাণে ভালোবাসি। তাই দলের জন্য আন্তর্জাতিক মানের এ অফিস নির্মাণ করেছি। আমাদের প্রাণপ্রিয় নেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা (আগামীকাল) বৃহস্পতিবার বেলা ১২টায় গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে নতুন ভবনের উদ্বোধন করবেন। নতুন ভবনটি উদ্বোধনের পর এখান থেকেই আওয়ামী লীগের সব সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হবে। এই ভবনই হবে মহানগর আওয়ামী লীগের স্থায়ী ঠিকানা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন