Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জার্মানি পৌঁছেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২১, ১০:২৫ পিএম

৭৩তম ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বইমেলায় অংশ নিতে জার্মানির ফ্রাঙ্কফুর্টে পৌঁছেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। আজ টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় ফ্রাঙ্কফুর্ট পৌঁছান প্রতিমন্ত্রী।

ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়া ছাড়াও প্রতিমন্ত্রী ২২ অক্টোবর বইমেলার প্রধান নির্বাহী কর্মকর্তা জার্গেন বুসের সঙ্গে বৈঠক করতে পারেন। একইদিন জার্মান আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও প্রবাসী সংস্কৃতিকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী ছয় সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

২০১৫ সাল থেকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ফ্রাঙ্কফুর্ট বইমেলায় অংশ নিচ্ছে বাংলাদেশ। এ বইমেলার মাধ্যমে পৃথিবীর অন্যান্য দেশের প্রকাশনা শিল্পের সঙ্গে বাংলাদেশের প্রকাশনা শিল্পের যোগসূত্র স্থাপিত হয়। বাংলাদেশের সাহিত্য সংস্কৃতির ব্যাপারে পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের আগ্রহ রয়েছে। সমৃদ্ধ বাংলা সংস্কৃতিকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে এ বইমেলা একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংস্কৃতি প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ