Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শ্রীলঙ্কায় চার জাতি ফুটবলেও কোচ অস্কার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১২:১১ এএম

মালদ্বীপের সাফ চ্যাম্পিয়নশিপ শেষে এবার চার জাতি ফুটবল টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ। আন্তর্জাতিক এই টুর্নামেন্ট শ্রীলঙ্কার মাঠে গড়াবে। টুর্নামেন্টের সূচী ইতোমধ্যে চুড়ান্ত হয়েছে। গতকাল এই সূচী প্রকাশও করেছে শ্রীলঙ্কান ফুটবল ফেডারেশন। আগামী ৮ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আমন্ত্রণমূলক এই আন্তর্জাতিক টুর্নামেন্টের খেলা। এ আসরে খেলবে বাংলাদেশ, মালদ্বীপ, সিসেলস ও স্বাগতিক শ্রীলঙ্কা। চার দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে তিনটি করে ম্যাচ খেলবে। টুর্নামেন্টের উদ্বোধনী দিইন মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ ভারত মহাসাগরের ছোট্ট দ্বীপ দেশ সিসেলস। ১১ নভেম্বর দ্বিতীয় ম্যাচে জামাল ভূঁইয়ারা খেলবেন মালদ্বীপের বিপক্ষে। ১৪ নভেম্বর লিগ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখী হবে বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল হবে ১৭ নভেম্বর। লিগ পর্বের সর্বোচ্চ পয়েন্টধারী দুই দল খেলবে শিরোপা নির্ধারণী ম্যাচ। হতাশার সাফ টুর্নামেন্ট শেষে বর্তমানে ছুটিতে আছেন জাতীয় দলের বেশিরভাগ ফুটবলার। তবে যারা আসন্ন এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের জন্য বাংলাদেশ অলিম্পিক দলে সুযোগ পেয়েছেন তারা কাল রাতে যোগ দিয়েছেন দলের অনুশীলন ক্যাম্পে।
এদিকে কোচ অস্কার ব্রুজোন অবকাশে থাকলেও চার জাতি টুর্নামেন্টে তাকেই দেখা যেতে পারে জামাল ভূঁইয়াদের ডাগআউটে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) দায়িত্বশীল সুত্র কাল এ তথ্য নিশ্চিত করে। সুত্রটি জানায়, শ্রীলঙ্কার চার জাতি টুর্নামেন্টে জাতীয় দলের কোচের দায়িত্বে থাকছেন সাফে দায়িত্বপালনকারী স্প্যানিশ অস্কার ব্রুজোনই। মালদ্বীপের সাফে চার ম্যাচে এক জয়, দুই ড্র ও এক হারে পাঁচ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান চতুর্থ হলেও মাঠের পারফরম্যান্সে অস্কারের কোচিংয়ে ভালো করেছেন জামাল-তপুরা। তাই কোচের উপর আস্থা বেড়েছে বাফুফের। দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি চাইছে অস্কারই থাকুক শ্রীলঙ্কার টুর্নামেন্টে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্বে। লাল-সবুজদের দায়িত্ব নিতে নীতিগতভাবে স্প্যানিশ কোচের ইচ্ছা থাকলেও এখনো এ ব্যাপারে পুরোপুরি মতামত দেননি তিনি। তবে দুই দু’পক্ষের মধ্যে আলোচনার পর এ সপ্তাহেই চুড়ান্ত সিদ্ধান্ত আসবে। কোচের বিষয়টি নিশ্চিত হওয়ার পরই অনুশীলন ক্যাম্প শুরু হবে জামাল ভূঁইয়াদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবলেও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ