Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আজ ব্যাংক ও শেয়ারবাজার বন্ধ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:১১ এএম

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আজ বুধবার দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এদিন দেশের শেয়ার বাজার এবং বিমার অফিসিয়াল কার্যক্রমও বন্ধ থাকবে। গত বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে। এছাড়া এদিন দেশের শেয়ারবাজার ও বিমার অফিসিয়াল কার্যক্রম বন্ধ থাকবে। সেক্ষেত্রে আজ দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে কোনো লেনদেন হবে না।

বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো সার্কুলারে বাংলাদেশ ব্যাংক বলেছে, জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ২০ অক্টোবর বুধবার ছুটি নির্ধারণ করা হয়েছে।

অপরদিকে ডিএসইর চিফ অপারেটিং অফিসার ও মুখপাত্র সাইফুর রহমান মজুমদার বলেছেন, শেয়ারবাজারের লেনদেন ও অফিসিয়াল কার্যক্রম সরকারি ছুটি উপলক্ষে বন্ধ থাকবে। তবে বৃহস্পতিবার থেকে পূর্বনির্ধারিত সময়ে সব কার্যক্রম চলবে।

বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক ও মুখপাত্র এসএম শাকিল আখতার বলেছেন, চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুসারে বুধবার ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে। সেদিন বিমা কোম্পানির অফিসিয়াল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেয়ারবাজার

১৫ নভেম্বর, ২০২১
১০ নভেম্বর, ২০২১
২২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ