Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ত্বরিকতের শিক্ষা মানবতা ও শান্তি : মাহফিলে পীর সাবির শাহ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:১১ এএম

দরবারে কাদেরিয়া আলিয়া সিরিকোটের সাজ্জাদানশীন আল্লামা সৈয়দ মুহাম্মদ সাবির শাহ বলেছেন, ত্বরিকতের অন্যতম প্রধান কাজ মানবতার সেবা করা, মানুষের শান্তির জন্য কাজ করা এবং পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করা। পরধর্ম সহিঞ্চুতা সুফিবাদের অন্যতম দর্শন। ধৈর্যের সাথে সহ্য করতে পারাটা ইসলামের অন্যতম শিক্ষা। তিনি সোমবার রাতে নগরীর ষোলশহরস্থ জামেয়া মাদরাসা ময়দানে পবিত্র গিয়ারবি মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি করোনাকালীন গাউসিয়া কমিটির হাজারো স্বেচ্ছাসেবী কর্মীর মানবিক সেবা কার্যক্রম, চিকিৎসা সেবাসহ, লাশ-দাফন ও সৎকারের মত চ্যালেঞ্জিং কাজের প্রশংসা করেন। তিনি আজকের জশনে জুলুসকে সফল করতে ধর্মপ্রাণ মুসলমানদের অংশগ্রহণের আহবান জানান।
মাহফিলে উপস্থিত ছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমান, আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, জেনারেল সেক্রেটারি মুহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারি মুহাম্মদ শামসুদ্দীন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি মোঃ সিরাজুল হক, এসিসটেন্ট জেনারেল সেক্রেটারি এস এম গিয়াস উদ্দিন শাকের, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়ার চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ দিদারুল ইসলাম, প্রিন্সিপাল মাওলানা মুফতি মুহাম্মদ অছিয়র রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ