Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

এফডিসিতে জলজ্যান্ত সাপ হাতে জায়েদ খান!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ১০:৫৯ এএম

ক্যারিয়ারের বিভিন্ন সময় বিভিন্ন রূপে হাজির হয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত নায়ক জায়েদ খান। এবার এফডিসিতে নতুন সিনেমার শুটিংয়ে জলজ্যান্ত এক সাপ হাতে সাপের খেলা দেখাতে দেখা গেলো তাকে! সাপ হাতে নিয়ে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেও শেয়ার করেছেন তিনি। ছবিগুলো দেখেই চলচ্চিত্র দর্শকরা হয়তো গল্পটা আঁচ করতে পারছেন।

যে ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে, সেগুলো আসলে একটি সিনেমার স্থিরচিত্র। এফডিসির এক কোনায় ফেলা হয়েছে ‘সোনার চর’ ছবির সেট। সেখানে অবিকল গ্রাম বানিয়ে চলছে শুটিং। বানানো হয়েছে বেদেপল্লী। সেখানে চলছিলো এই সিনেমার একটি গানের দৃশ্যধারণ। নায়িকার পাশাপাশি গানের দৃশ্যে সাপ হাতে অংশ নেন জায়েদ খান।

জায়েদ খান জানালেন, ‘সোনার চর’ নামের নতুন একটি সিনেমার শুটিংয়ের দৃশ্য এটি। তবে এই সিনেমা সাপকে ঘিরে নয়। বরং একটি গানের দৃশ্যে প্রাসঙ্গিক কারণে সাপের প্রয়োজন ছিলো।’

জলজ্যান্ত সাপ ধরার অভিজ্ঞতার কথা জানিয়ে জায়েদ খান বলেন, ‘ভয়ঙ্কর অনুভূতি। সাপ ধরতে হবে, এটা শুনেই ভয়ে অস্থির হয়ে গিয়েছিলাম প্রথমে। পরে সাপুড়ে অভয় দিলেন বলেই ঠিকঠাক শুটিং শেষ করতে পেরেছি। এটা একেবারে অরিজিনাল সাপ। সাভার থেকে বেদে নিয়ে আসা হয়েছে এফডিসিতে। তারাই দিকনির্দেশনা দিচ্ছেন। প্রথমে তো আমি ধরতেই চাইনি। প্রচণ্ড ভয় নিয়ে ধরেছি, সাপের শরীর একেবারে ঠাণ্ডা। ধরার পর গা শিরশির করে। তবে শেষ পর্যন্ত এই অংশটা ঠিকঠাক হয়েছে, এতেই সন্তুষ্ট সবাই।’

বাংলা সিনেমায় সাপকে কেন্দ্র করে নির্মিত হয়েছে বহু সিনেমা। যেগুলোর প্রায় বেশির ভাগ পেয়েছে সুপারহিটের তকমা। তবে সম্প্রতি সাপ নিয়ে সিনেমা নির্মাণ অনেক কমেছে। তাই ২০২১ সালে এমন সিনেমায় অভিনয়ের জন্য অনেকেই বাহবা দিচ্ছেন জায়েদকে।

জানা যায়, ‘সোনার চর’ সিনেমার বেশির ভাগ শুটিং এরই মধ্যে শেষ হয়েছে। গাজীপুরের হোতাপাড়ায় সিনেমাটির শুটিং শুরু হয়েছিলো গত মাসে।

নির্মাতা জাহিদ হোসেনের পরিচালনায় এই সিনেমায় জায়েদ খানের বিপরীতে অভিনয় করছেন নবাগত সিনথিয়া। আরো রয়েছেন- মৌসুমী, ওমর সানী, শহীদুজ্জামান সেলিম, শবনম পারভীন, আবুল হোসেন মজুমদার, শাওন আশরাফ, পাপিয়া মাহিসহ অনেকে। এক্সেল ফিল্মসের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন প্রযোজক জাহাঙ্গীর সিকদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ