Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফরিদপুর পালপাড়ায় মর্মান্তিক দেয়াল ধ্বসে নিহত -১

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ২:০৬ পিএম

ফরিদপুর শহরের গুহলক্ষীপুরে পালপাড়ায় দেয়ালচাপা পড়ে মঙ্গলবার (১৯ অক্টোবর রাতে) এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে।

নিহত ব্যক্তির নাম মো: ইকবাল,৪২। তিনি ফরিদপুর জেনারেল হাসপাতালে আউটসোর্সিং কাজ করতেন। তার গ্রামের বাড়ী যশোর জেলায়।
কোতয়ালী থানার উপপরিদর্শক কবির হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, ইকবাল গুহলক্ষীপুরের পাল পাড়ায় ভাড়া বাড়িতে থাকতো। গত (১৯ অক্টোবর) রাতে সাইকেল চালিয়ে
বাসায় ফেরার সময় প্রতিবেশির পুরাতন দেয়াল তার উপর আছড়ে পড়ে। এরপর তাকে ফরিদপুর জেনারেল হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

এ বিষয় ১৭ নং ওয়ার্ডের সম্মানিত কমিশনার জনাব, আবদুল জলিল গনমাধ্যম কে বলেন, আমি গতকাল (১৯ অক্টোবর) গভীর রাতে জানতে পারি পাল পাড়ার
নির্মল নন্দী পিতঃ নিহার নন্দীর সীমানা ওয়ালের অংশ ধ্বসে পরেই উল্লেখি,ত ব্যাক্তির আহত হন হাসপাতালে তার মৃত্যু হয়।

তবে বাড়ীর মালিকের দোষ আমি খু্ঁজে পাইনি। সম্পুর্ন দোষ রাজমিস্ত্রির। কারন উল্লেখ করে বলেন, ওয়ালের পাশ থেকে মাটি কেটে কলমের কাজ করেন এবং ওয়ালের সাথে অপসারন করা মাটি স্তুুপ করেন। ঐ রাতেই বৃষ্টি নামার কারনে ওয়ালের তলদেশ ফাঁকা হয়ে ওয়াল ধ্বসে পড়ে। এবং এটা একটা দুর্ঘটনা।

ঘটনার সময় নিহত ব্যক্তি সাইকেল নিয়ে যাওয়ার পথে ওয়াল ভেঙ্গে তাকে চাপা দেয়। ঐ রাতে তাকে হাসপাতালে নিলে চিকিৎসারত অবস্হায় তিনি মারাযান। কমিশনার জানিয়েছেন লাশের ময়না তদন্ত শেষে তার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

প্রশ্ন উঠছে, নিহত ব্যক্তির মৃত্যুর দায় ভার কে নিবে? ওয়াল ভাঙ্গা- বাড়ীর মালিক নির্মল নন্দী নাকি বাড়ীর কাজ করা রাজমিস্ত্রি?

প্রসঙ্গতঃ নিহত ইকবল লক্ষীপুরের পাল পাড়ার সাবেক জনতা ব্যাংকের পিয়ন দাউদ মিয়ার বাড়ীর ভাড়াটিয়া।

উল্লেখিত, বিষয় ফরিদপুর সদর ইউনও সাহেবের সাথে কথা হলে, তিনি ইনকিলাকে জানান,বিষয়টি দুঃখজনক। তিনি স্হানীয় কমিশনারের সাথে কথা বলে একটি মানবিক উদ্যেগ নেয়ার আশা ব্যাক্ত করেন। যাতে ক্ষতিগ্রস্ত পরিবার কিছু সহয়োগীতা পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

১২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ