Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সিলেটে ৩ জেলায় সর্তক অবস্থানে পুলিশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ৩:৪৯ পিএম

কুমিল্লায় পূজামন্ডপে কোরআন অবমাননার ঘটনার পরিপ্রেক্ষিতে সংঘটিত নানা সংঘাতময় পরিস্থিতির পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে সিলেট বিভাগের তিন জেলা পুলিশকে। সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলা পুলিশকে দেওয়া হয়েছে এমন নির্দেশনা। আজ থেকে ১০ দিন বাড়তি সতর্কাবস্থা বজায় থাকবেন তারা।

পুলিশ সদরদপ্তর থেকে দেওয়া নির্দেশনায় বলা হয়েছে, বর্তমান পরিস্থিতি বিবেচনায় ঈদে মিলাদুন্নবী (সা.), সনাতন ধর্মাবলম্বীদের লক্ষ্মী পূজা ও বৌদ্ধদের প্রবারণা পূর্ণিমাকে সামনে রেখে এই বাড়তি সতর্কতার নির্দেশনা দেওয়া হলো। এছাড়া যেসব এলাকায় সহিংসতার ঘটনা ঘটেছে, সেই এলাকায় ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেই নির্দেশনাও দেওয়া হয়েছে শুধু সিলেটের তিনটি জেলাই নয়, দেশের আরও ২৩টি জেলার পুলিশকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছে পুলিশ সদও দপ্তর।

জানা গেছে, সতর্কতার অংশ হিসেবে গোয়েন্দা তৎপরতাও বৃদ্ধি করা হয়েছে মাঠপর্যায়ে। আগামী ১০ দিনের মধ্যে পরিস্থিতি পর্যবেক্ষণ করে স্বাভাবিক অবস্থা থাকলে পরিহার করা হবে জারিকৃত সতর্কতা। আর পরিস্থিতি ভিন্ন দিকে মোড় নিলে সতর্কতার মেয়াদ বাড়তে পারে।

প্রসঙ্গত, গেল বুধবার (১৩ অক্টোবর) কুমিল্লার একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন শরীফ পাওয়ার ঘটনায় দেশজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষ বাঁধে। কয়েকজন মারাও যান। সিলেটেও ছিল পরিস্থিতি উত্তপ্ত। ঘটনার পরিপ্রেক্ষিতে সিলেটের ওই তিন জেলায় পুলিশ বাদী হয়ে ৮টি মামলা করেছে। এসব মামলায় আসামি করা হয়েছে অন্তত ১৬ শত জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সর্তক অবস্থান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ