Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

তালাইমারী-কাটাখালী বাজার পর্যন্ত সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ৫:০৮ পিএম

রাজশাহী নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় তালাইমারী মোড় হতে কাটাখালী বাজার পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ ৬ লেন সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বুধবার বেলা ১২টায় নগরীর চৌদ্দপায় এলাকায় ফলক উন্মোচনের মাধ্যমে নির্মাণ কাজের উদ্বোধন করেছেন তিনি। বাংলাদেশ সরকারের অর্থায়নে কাজটি বাস্তবায়ন করবে রাজশাহী সিটি কর্পোরেশন। নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান মীর আক্তার হোসেন লিমিটেড।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, আজকে অত্যন্ত আনন্দের দিন। কারণ তালাইমারী মোড় হতে কাটাখালী বাজার পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ ৬ লেন সড়ক নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে। এমন সড়ক রাজশাহীতে এই প্রথম। নাগরিকদের চলাচল নির্বিঘ্ন করতে রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রশস্ত করা হচ্ছে। শুধু মহাসড়ক নয়, নগরীর ৩০টি ওয়ার্ডের পাড়ায় মহল্লায় অলি-গলির বিভিন্ন রাস্তা নির্মাণ করা হচ্ছে। যাতে বাড়ি থেকে বের হয়ে স্বাচ্ছন্দে মহাসড়কে উঠতে পারেন নাগরিকরা। এছাড়া নগরীতে আরো ৫টি ফ্লাইওভার নির্মাণ করা হবে। যার নকশা প্রনয়ণসহ অন্যান্য কাজ চলমান আছে। সড়কগুলোতে দৃষ্টিনন্দন সড়কবাতি স্থাপন করা হবে। নগরীর আলোকায়ন ব্যবস্থার আরো উন্নয়ন করা হবে।

মেয়র আরো বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ কৃষিপণ্য উৎপাদিত হয়। এজন্য রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৪.১০ কিলোমিটার সড়কটি নির্মাণে ব্যয় হবে ৯৩ কোটি ৪৮ লাখ ৬০ হাজার টাকা। সড়কের মাঝে থাকবে ২মিটারের সড়ক ডিভাইডার। ডিভাইডারের দুইপাশে ১০.৫ মিটারের সড়ক থাকবে। সড়কের উভয়পাশে ৩ মিটার অযান্ত্রিক যানবাহন চলাচলের লেন ও উভয় পাশের ৩ মিটার ফুটপাত ও ড্রেন। সড়কটির সৌন্দর্য্য বর্ধণে ডিভাইডার ও সড়কের উভয় পাশে বৃক্ষরোপণ করা হবে। সড়কটির কাজ শেষ হলে এটি হবে বিশ্ব মানের একটি সড়ক।

অনুষ্ঠানে বক্তব্য দেন- মীর আক্তার হোসেন লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক মীর নাসির হোসেন ও ৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু। সূচনা বক্তব্য দেন রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প পরিচালক নূর ইসলাম তুষারসহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিত্তিপ্রস্তর স্থাপন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ