Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নামিবিয়ার বিপক্ষে ডাচদের চ্যালেঞ্জিং স্কোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ৫:৫১ পিএম

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে নামিবিয়ার বিপক্ষে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৬৪ রান করেছে নেদারল্যান্ডস। এ ম্যাচটির আগে বিশ্বকাপের বাছাইপর্বে আরো ছয়টি ম্যাচ হয়েছে। এর মধ্যে গতকাল পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৬৫ রান করে স্কটল্যান্ড। এখন আজ ১৬৪ রান করে এবারের বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস খেলেছে ডাচরা।

ম্যাচটিতে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন নেদারল্যান্ডসের ও'দউদ। তার হাফসেঞ্চুরির সুবাদে ১৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১১৬ রান তুলতে সমর্থ হয় ডাচরা। তাকে পাশে থেকে সঙ্গ দেন অ্যাকারম্যান। তবে তিনি ৩২ বলে ৩৫ রান করে আউট হন। এরপর ক্রিজে আসেন এডওয়ার্ডস। তিনি ঝড়ো গতির ইনিংস খেলতে থাকেন। সব মিলিয়ে ১১ বল খেলে ২১ রান করে অপরাজিত থাকেন তিনি। তার ঝড়ো ইনিংসে ১৬৪ রানের বড় সংগ্রহ দাঁড় করতে সমর্থ হয় নেদারল্যান্ডস।

এদিকে ও'দউদ পাঁচটি চার ও একটি ছক্কার মাধ্যমে হাফসেঞ্চুরি পূর্ণ করেন । সব মিলিয়ে ৫৭ বল খেলে ৭০ রান করে রান আউট হন ও'দউদ। তিনি এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষেও হাফসেঞ্চুরি করেন। দুই ম্যাচে ১২১ রান করে এখন আছেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকারী ব্যাটসম্যানদের তালিকার প্রথম স্থানে।
ম্যাচটিতে নামিবিয়ার হয়ে ৩৬ রান দিয়ে সর্বোচ্চ দুটি উইকেট তুলে নিয়েছেন ফ্রাঙ্কলিন।



 

Show all comments
  • Sonkar chindr shil ৩১ অক্টোবর, ২০২১, ৭:৪৫ পিএম says : 0
    লিটন দাস ভালো খেলোয়াড়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন