Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পীরগঞ্জে বাড়ী-ঘরে অগ্নি সংযোগকারীদের অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে

ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ৭:৩২ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী মো, ফরিদুল হক খান বলেছেন, পীরগঞ্জের রামনাথপুরের কসবায় হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে অগ্নি সংযোগকারী দুষ্কৃতিকারীদের অবশ্যই দৃষ্টান্তমূলক বিচারের মুখোমুখি হতে হবে। তিনি বলেন, যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়, তারাই দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ নষ্ট করতে দাঙ্গা হাঙ্গামার সৃষ্টি করছে।

প্রতিমন্ত্রী আজ বুধবার রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের কসবায় অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের পরিবারের মাঝে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে নগদ অনুদান বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, জনপ্রতিনিধি, প্রশাসন ও জনগণকে গত বারো বছরের ন্যায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্বাধীনতার পরাজিত শক্তি, বোমা হামলাকারী সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। তাহলে কেউ দেশে বিশৃঙ্খলার সুযোগ নিতে পারবে না।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ আমাদের সকলের। অসাম্প্রদায়িক বাংলাদেশ আমাদের সাংবিধানিক ভিত্তি। অশুভ চক্র যেন কোনভাবেই আর সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে এ বিষয়ে সমাজের সকলকে সজাগ থাকতে হবে।

রংপুর জেলা প্রশাসক আসিফ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন, সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মনোরঞ্জনশীল গোপাল, ভাইস চেয়ারম্যান সুব্রত পাল। সভায় উপস্থিত ছিলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. নায়েব মন্ডল আলী মন্ডল, রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগের পরিচালক মো. আবুল কালাম, পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল ও পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ