Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ডিনামো কিয়েভকে পেলে ছাড়েনা বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ৯:১১ এএম

আর্থিক সমস্যা, ভালো খেলোয়াড় নেই, দলে উদ্দীপনা নেই, ম্যাচ উইনার নেই। গত কয়েক মাস ধরে বার্সার ব্যপারে কথা উঠলেই আসে এ কথাগুলো। অথচ করোনা হানা দেয়ার আগেও কোন কিছুর কমতি ছিল না স্প্যানিশ জায়ান্টদের। অল্প কয়েকদিনে বেশ বদলে গেছে বার্সার চিত্র। অধিনায়ক মেসি বিদায় নিয়েছেন, নতুন সভাপতি এসেছেন। কত কি!

তবে একটি বিষয়ে অন্তত গতকাল পর্যন্ত বার্সার কোন পরিবর্তন আসেনি। আর সেটি হলো চ্যাম্পিয়ন্স লিগে ডিনামো কিয়েভকে হারানো। বার্সা চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের শেষ যে চারটি ম্যাচে জয় পেয়েছে তার মধ্যে তিনটিই এসেছে ডিনামো কিয়েভের বিপক্ষে। মানে এ ক্লাবটিকে পেলে জয় না তুলে ছাড়েনা কাতালানরা।

চ্যাম্পিয়ন্স লিগে, লা লিগায় এবার যাচ্ছে তাই অবস্থা বার্সার। সবদিক দিয়েই ধুঁকছে। ভগ্ন রিদয় আর আশাহীন স্বপ্ন নিয়েই যেন গতকাল চ্যাম্পিয়ন্স লিগে ডিনামো কিয়েভের বিপক্ষে খেলে বার্সার খেলোয়াড়রা। তবে এবার আর সমর্থকদের হতাশা করেনি তারা। নিজ ঘরের মাঠে ডিনামোর বিপক্ষে তুলে নিয়েছে ১-০ গোলের জয়। গোলটি করছেন জেরার্ড পিকে। এই জয়ে টানা পাঁচ ম্যাচ পর জয়ের স্বাদ পেয়েছে কাতালানরা। ২০২০ সালের ডিসেম্বর মাসে সর্বশেষবার চ্যাম্পিয়ন্স লিগে জিতেছিল বার্সা। এই জয়ে অবশেষে কেটেছে জয়ের খরা।

এছাড়া দলের একমাত্র জয়সূচক গোলটি করে রেকর্ড বুকে নাম লিখিয়েছেন জেরার্ড পিকে। সেটি হলো সবচেয়ে বেশি বয়সে বার্সার হয়ে চ্যাম্পিয়ন্স লিগে গোল করা। গতকাল ডিনামোর বিপক্ষে যখন গোলটি করেন তখন পিকের বয়স ছিল ৩৪ বছর ২৬০ দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্সা


আরও
আরও পড়ুন