Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সিরিয়া সেনাবহরে ভয়াবহ বোমা হামলা, নিহত ১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ১১:১২ এএম

সিরিয়ার সেনাবাহিনীর সদস্যদের বহন করা একটি বাসবহরে বোমা হামলার ঘটনায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। তারা সবাই সেনাবাহিনীর সদস্য। এ ঘটনায় ৩০ জন আহত হয়েছেন। বুধবার দেশটির রাজধানী দামেস্কে এ হামলার ঘটনা ঘটে। খবর আলজাজিরার।

এ হামলার প্রতিক্রিয়ায় সেনাবাহিনী বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা ইদলিবে হামলা চালায়। এতে প্রাণ গেছে ১২ জনের। দামেস্কে হওয়া এ হামলা সাম্প্রতিক সময়ে সবচেয়ে ভয়াবহ।
বাসে হামলার এ ঘটনার ঘণ্টাখানেক পর বৃষ্টির মতো ইদলিবের আরিহায় গোলাবর্ষণ করে সেনাবাহিনী। যে প্রদেশটি এখনও বিদ্রোহীদের দখলে রয়েছে।
উদ্ধারকর্মীরা জানান, ইদলিবে সিরীয় বাহিনীর হামলায় ৩০ জন আহত হয়েছেন।
সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের ফুটেজে দেখা যায়, অফিসে ও স্কুলে যাওয়ার সময় দামেস্কে সেনাবাহিনীর সদস্যদের বহন করা গাড়িতে হামলার ঘটনা ঘটে। এখনও কেউ এ হামলার দায় স্বীকার করেনি।
দামেস্কের পুলিশ কমান্ডার মেজর জেনারেল হুসেইন জুমা বলেন, এটি একটি কাপুরুষোচিত কাজ।
২০১৭ সালের মার্চে দামেস্কে এক হামলায় ৩০ জনের মৃত্যু হয়েছিল। এ হামলার দায় স্বীকার করেছিল আইএসআইএল। এর পর দেশটির রাজধানীতে হওয়া এটিই সবচেয়ে ভয়াবহ হামলা।
সিরিয়ায় ২০১১ সালের মার্চের শুরু হওয়া সংঘাতে এ পর্যন্ত তিন লাখ ৫০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বাস্তুচ্যুস্ত হয়েছেন দেশের অর্ধেকের বেশি মানুষ। যার মধ্যে ৫০ লাখের মতো মানুষ বিশ্বের বিভিন্ন দেশে শরণার্থী হিসেবে বসবাস করছেন। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ