Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

কাঁচপুরে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ১:১০ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মহাসড়ক ও ফুটপাত দখল করে গড়ে উঠা অবৈধ ৫ শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে কাঁচপুর হাইওয়ে পুলিশ।বুধবার (২০ অক্টোবর) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালানো হয়।
কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি সাজ্জাদ করিম খাঁন জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কয়েক কিলোমিটার রাস্তা ও ফুটপাত দখল করে স্থায়ী ও অস্থায়ী দোকানপাট ও অবৈধ স্থাপনা তুলে ব্যবসা পরিচালনা করে আসছে কিছু ব্যবসায়ী।
বিশেষ করে জনবসতিপূর্ন এলাকা কাঁচপুর ও মোগরপাড়া এলাকায় অবৈধ স্থাপনা সবচেয়ে বেশী। মহাসড়ক ও ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা ও দোকানপাট তৈরী করার ফলে যানবাহন চলাচল ও জনসাধারনে চলাচলে বাঁধাগ্রস্থ হচ্ছে। বিশেষ স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থী, নারী ও শিশুরা। যানবাহন ও জনসাধারণের সুবিধার্থে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত মোগরাপাড়া চৌরাস্তার দুপার্শের প্রায় ৫ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। তিনি আরো জানান, উচ্ছেদ করা জায়গায় যাতে নতুন করে দোকানপাট তৈরী করতে না পারে সেজন্য আমাদের অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ