Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

রশিদ খানের বিয়ে নিয়ে গুজব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ২:২৬ পিএম

আফগানিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলেই শুধুমাত্র বিয়ে করবেন রশিদ খান। কয়েক মাস আগে এমন খবরে ছেয়ে গিয়েছিল ক্রীড়াঙ্গন। তার বিয়ের এ খবর ছোট বড় সব সংবাদমাধ্যমে প্রকাশ হয়েছিল। সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতো বিষয়টি নিয়ে তৈরি হয়েছিল হাস্যরসও।

তবে যাকে নিয়ে এত কথা সেই রশিদ খানই বলেছেন এমন কিছু ভুলেও বলেননি তিনি। তার বিয়ে নিয়ে ছড়ানো হয়েছে গুজব। এএফপির সঙ্গে এক সাক্ষাতাকারে রশিদ বলেছেন এসব কথা।

'আফগানিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করলে আমি বিয়ে করব। এ কথা শোনার পর আসলে আমি খুবই চমকে গিয়েছিলাম। সত্যি বলতে, এরকম কোন কিছু আমি বলিইনি। আমি শুধু বলেছি আগামী কয়েক বছর টানা খেলতে হবে, তিনটি বিশ্বকাপ আছে (২০২১,২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ)। তাই আপাতত আমার নজর থাকবে শুধুমাত্র ক্রিকেটে, বিয়ের বিষয়টি নিয়ে আমি পরে ভাবব।' বলেন রশিদ খান।

মাত্র ১৭ বছর বয়সে আফগানিস্তান জাতীয় দলের হয়ে অভিষেক হয় রশিদ খানের। পরিবারের সঙ্গে তিনি থাকতেন আফগানিস্তানের নানগারহার প্রদেশে। সেখানেই বন্ধু বান্ধবের সঙ্গে ছোট বেলায় ক্রিকেট খেলতেন তিনি। কিন্তু তার ছিল আলাদা প্রতিভা। তার স্পির ঘুর্ণিতে কাবু হত সবাই। ফলে কয়েকদিন বাদেই পেশাদার ক্রিকেটে আসেন তিনি এবং অল্প বয়সেই আফগানদের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে যান। এখন পর্যন্ত আফগানদের হয়ে ৫১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। উইকেট নিয়েছেন ৯৫টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন