Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কৃষকদের উন্নয়নে সরকার যুগান্তকারী পদক্ষেপ রাখছে : মহাব্যবস্থাপক মজিবর রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ৬:০০ পিএম

রূপালী ব্যাংক লিমিটেড এর মহাব্যবস্থাপক (কৃষি, পল্লী ঋণ ও মাইক্রোক্রেডিট বিভাগ) মো. মজিবর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথেই বিশ্ব নেতৃত্বে এগিয়ে চলেছেন আমাদের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার বলিষ্ট নেতৃত্বের কারণে মহামারি করোনা ভাইরাসের এই দুঃসময়ে দেশের কোথায় কেউ না খেয়ে মারা যাননি। তিনি কৃষকদের উন্নয়নে সরকারের যুগান্তকারী পদক্ষেপের প্রশংসা করে বলেন, যে সময় বিশ্বের উন্নত রাষ্ট্রগুলো হিমশিম খাচ্ছিলো, ঠিক সেই সময় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনা ছিল সময়োপযোগী।

মঙ্গলবার (১৯ অক্টোবর) রূপালী ব্যাংক লিমিটেড বিভাগীয় কার্যালয় সিলেটের উদ্যোগে ও কৃষি, পল্লী ঋণ ও মাইক্রোক্রেডিট বিভাগের সহযোগিতায় প্রকাশ্যে কৃষি ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরো বলেন, সরকার কৃষি ক্ষেত্রে ভতুর্কি দিয়ে কৃষকদের কল্যাণে কাজ করছেন যা প্রশংসার দাবী রাখে।

দেশের অন্যান্য ব্যাংকের চেয়ে রূপালী ব্যাংক লিমিটেড এই মহামারিতে বলিষ্ট পদক্ষেপের সাথে কার্যক্রম পরিচালনা করে দেশের মানুষের প্রশংসা কুড়িয়েছে। তিনি আগামীতে এই ধারা অব্যাহত রাখার লক্ষ্যে পল্লী কৃষকদের কৃষি ঋণ বিতরণ আরো জোরদার করার আহ্বান জানান।

রূপালী ব্যাংক লিমিটেড এর বিভাগীয় কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. নোমান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালের মাধ্যমে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ব্যাংকের মহা-ব্যবস্থাপক ও বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) সিলেট বিভাগীয় কার্যালয় কাজী মো. ওয়াহীদুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ব্যাংকের জোনাল অফিস সিলেটের জোনাল ম্যানেজার ও উপ-মহাব্যবস্থাপক মো. ফজলুল হক, জোনাল অফিস সুনামগঞ্জের জোনাল ম্যানেজার ও সহকারি মহাব্যবস্থাপক মো. আশরাফ হোসেন।

ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোজাদ্দিদ আহমদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মিরাবাজার কর্পোরেট শাখার সহকারি মহাব্যবস্থাপক এস এম জুনায়েদ হাসান, ইসলামপুর কর্পোরেট শাখার সহকারি মহাব্যবস্থাপক বিপ্লব কুমার তালুকদার, বন্দরবাজার শাখার ব্যবস্থাপক ও এসপিও নিশিমোহন নাথ, ষ্টেশন রোড শাখার ব্যবস্থাপক ও এসপিও রুমা খানম। এছাড়াও অনুষ্ঠানে ব্যাংকের প্রধান কার্যালয়ে এসপিও আলমগীর হোসেন ও পিও মিজানুর রহমানসহ অন্যান্য শাখার ব্যবস্থাপকগণ উপস্থিত ছিলেন।

শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন বিভাগীয় কার্যালয়ে পিও শেখ মো. মিজানুর রহমান। গীতা পাঠ ইসলামপুর কর্পোরেট শাখার সহকারি মহাব্যবস্থাপক বিপ্লব কুমার তালুকদার। অনুষ্ঠানে প্রধান অতিথির হাতে সম্মাননা ক্রেস্ট ও বই উপহার দেন ব্যাংকের বিভাগীয় কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. নোমান মিয়া। অনুষ্ঠানে ২৪টি শাখার ৩০জন গ্রাহকের মধ্যে মোট ২১ লক্ষ ৬৩ হাজার টাকার প্রকাশ্যে কৃষি ঋণ বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ