Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

যাচাই-বাছাই শেষ, মীরসরাইয়ে চেয়ারম্যান প্রার্থীসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ৬:৩৯ পিএম

চট্টগ্রামের মীরসরাই উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সহ ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিনের প্রস্তাবকারীর স্বাক্ষর জালিয়াতি করার কারণে মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

যদিও তিনি আইনি লড়াইয়ের ঘোষণা দিয়েছেন। তিনি বাদে সংরক্ষিত নারী সদস্য ১জন, সাধারণ সদস্য ৪ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিস, প্রাণি সম্পদ অফিস, অডিটোরিয়ামে ৬ জন রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার নাগাদ নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, মনোনয়নপত্র গ্রহণ বা বাতিলের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার থেকে রবিবার (২৪ অক্টোবর) পর্যন্ত আপিল করা যাবে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের মাধ্যমে আপিল আবেদন নিষ্পত্তি করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ২৬ অক্টোবর। আর ভোট গ্রহণ ১১ নভেম্বর।

বৃহস্পতিবার বাছাইয়ে মনোনয়নপত্র বাতিলের পর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ২৭জন, সাধারণ সদস্য ৫৯৮জন, সংরক্ষিত নারী সদস্য ১২৮জন বৈধ প্রার্থী রইলেন। অপরদিকে নয় ইউনিয়নের চেয়ারম্যান একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

এর আগে গত রোববার (১৬ অক্টোবর) চেয়ারম্যান পদে ২৮ জন, সাধারণ সদস্য পদে ৬০২ জন, সংরক্ষিত নারী সদস্য পদে মোট ১২৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মীরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধপরিকর। এরইমধ্যে নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে আজ ২১ অক্টোবর। বাছাইয়ের পর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ ও ২৪ অক্টোবর। আর আপিল নিষ্পত্তি ২৫ অক্টোবর। তবে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৬ অক্টোবর। ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ