Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ঈশ্বরগঞ্জে যুদ্ধাপরাধের দায়ে গ্রেফতার ২

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ৭:০০ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে যুদ্ধাপরাধের দায়ে দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে তাদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়।

জানা যায়, উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের ইটাউলিয়া গ্রামের মৃত শমসের আলীর ছেলে তারা মিয়া (৭০) ও একই ইউনিয়নের কালিয়ান গ্রামের মৃত মেফর আলীর ছেলে রস্তুম আলীর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ২০২০সালের ২ নভেম্বর অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে ট্রাইব্যুনাল। সেই তদন্তে তারা মিয়া ও রস্তুম আলী ১৯৭১ সালে দেশের বিরুদ্ধে পাক হানাদার বাহিনীর পক্ষে কাজ করেছে এমন অভিযোগের সত্যতা পাওয়া যায়। তারপর ট্রাইব্যুনাল তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

এমন খবর পেয়ে বৃহস্পতিবার বিকেলে ঈশ্বরগঞ্জ থানার ওসির নির্দেশে এস আই আশরাফুল আলমের নেতৃত্বে উপজেলার আঠারবাড়ি রায়ের বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। পরে ওইদিন সন্ধ্যায় তাদের ৫৪ দ্বারায় জেল হাজতে প্রেরণ করা হয়।

এরই মাঝে অভিযুক্ত তারা মিয়া নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে ভাতা তুলে আসছিলো।

ঈশ্বরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুল কাদের মিয়া বলেন, আটককৃতদের ট্রাইব্যুনাল থেকে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। কিন্তু আমাদের কাছে এখনো কাগজ না আসায় তাদের কে ৫৪ দ্বারায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন