Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সালথায় মনোনয়নপত্র বাছাই সম্পন্ন: ৭ প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ৮:৪২ পিএম | আপডেট : ৮:৫৪ পিএম, ২১ অক্টোবর, ২০২১

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ফরিদপুরের সালথায় মনোনয়নপত্র বাছাই সম্পন্ন হয়েছে বৃহস্পতি (২১ অক্টোবর)। চেয়ারম্যানে পদে ৪, সদস্য পদে ২ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করেছেন রিটার্নিং অফিসার। আজ বৃহস্পতিবার উপজেলা রিটার্নিং অফিসারদের কার্যালয়ে এ বাছাই সম্পন্ন হয়।


উপজেলা নির্বাচন অফিসার মোঃ তেলায়েত হোসেন গনমাধ্যম কে জানান, উপজেলার আটটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৩ জন, সাধারণ সদস্য পদে ২৪৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৫ জন মনোনয়নপত্র দাখিল করেন। আজ বাছাই করার পর ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিধিমালা অনুযায়ী ৪জন চেয়ারম্যান প্রার্থী, ২ জন সাধারন সদস্য প্রার্থী ও ১ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করা হয়েছে। এরা হলেন- মাঝারদিয়া ইউনিয়নের চেয়ারম্যারম্যান প্রার্থী মোঃ সেলিম মিয়া, আটঘর ইউনিয়নের শাহজাহান মোল্যা, বকুল মিয়া ও সোনাপুর ইউনিয়নের মিজানুর রহমান সিকদার। সাধারণ সদস্য পদে আটঘর ইউনিয়ন ২নং ওয়ার্ডের হাসমত মাতুব্বার, সোনাপুর ইউনিয়ন ২নং ওয়ার্ডের দুলাল শেখ ও সোনাপুর ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ড সরক্ষিত মহিলা সদস্য ময়না বেগমের মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করা হয়।

তিনি আরো জানান, চেয়ারম্যান পদে ৪৯ জন, সাধারন সদস্য পদে ২৪৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

আগামী ২৬ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ ও ১১ই নভেম্বার উপজেলার আটটি ইউনিয়নের ৭৬ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আটটি ইউনিয়নের মোট ভোটারের সংখ্যা ১ লাখ ২৯ হাজার ৬শ ৭৫। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬৭ হাজার ৬৬ ও মহিলা ভোটারের সংখ্যা ৬২ হাজার ৬শ ৯ ভোট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়নপত্র অবৈধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ