Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে জমির বিরোধে চাচা-ভাতিজা খুন

আসামি পিতাকে আটকের প্রতিবাদে থানায় ছাত্রলীগ নেতার বিষপান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:০৮ এএম

চট্টগ্রামের বাঁশখালীতে জমির সীমানা বিরোধ নিয়ে দুই পক্ষের সংঘর্ষে দুইজন নিহত ও তিনজন আহত হয়েছেন। বুধবার উপজেলার দক্ষিণ জলদী মনছুরিয়া বাজার এলাকায় এ জোড়া খুনের ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওই এলাকার মৃত আবুল কাশেমের ছেলে আবদুল খালেক (৩০) ও মোহাম্মদ কামালের ছেলে সুলতান মাহমুদ টিপু (২৪)। তারা সম্পর্কে চাচা-ভাতিজা।

হাসপাতালে ভর্তি আছেন মো. বাহাদুর (২৭) মো. মনজুর (৪৫) ও মো. কামাল (৪৫)। সবার বাড়ি দক্ষিণ জলদী এলাকায়। হতাহতরা চাচাতো-জেঠাতো ভাই। বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামাল উদ্দিন ইনকিলাবকে বলেন, এই খুনের ঘটনায় ১০ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে। এজাহার নামীয় আসামি আহত বাহাদুর, মনজুরসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে।
স্থানীয়রা জানান, জমির সীমানা বিরোধ নিয়ে মনজুর আলম ও বাহাদুর আলমের সঙ্গে মো. কামাল ও আবদুল খালেকের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে দুই পক্ষের পাঁচজন আহত হন। আহতদের প্রথমে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে চিকিৎসক খালেককে মৃত ঘোষণা করেন এবং গুরুতর আহত চারজনকে চমেক হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে মারা যান সুলতান মাহমুদ।
এদিকে ঘটনার পর আসামি মো. সিদ্দিককে আটকের প্রতিবাদে তার ছেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক রাসেল ইকবাল থানায় ঢুকে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেছেন। তাকে প্রথমে চমেক হাসপাতাল এবং পরে নগরীর জিইসি মোড়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাসেল ইকবাল ওমর গণি এমইএস কলেজের ডিগ্রির ছাত্র। থানায় বিষপানে আত্মহত্যা চেষ্টার চার মিনিট ১৫ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
তাতে রাসেল তার পিতাকে নির্দোষ দাবি করে বলেন, আমি ছাত্রলীগের নেতা হওয়ার পরও আমার পরিবারের উপর পুলিশের এতো অত্যাচার। তাহলে সাধারণ মানুষের অবস্থা কী। এ বিষয়ে থানার ওসি কামাল উদ্দিন বলেন, রাসেলের কারণেই ঘটনার সূত্রপাত। সে লোকজন জড়ো করে সংঘর্ষ বাঁধিয়েছে। তার পিতা এজাহার নামীয় আসামি। থানায় প্রবেশ করে বিষপানে আত্মহত্যার চেষ্টার ঘটনায় তার বিরুদ্ধেও মামলা হবে জানিয়ে ওসি বলেন, হাসপাতালে তাকে পুলিশ পাহারায় রাখা হয়েছে।
বৃদ্ধের লাশ উদ্ধার, বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের খাটখালী মোহনা থেকে বুধবার বিকেলে আনুমানিক ৭০ বছর বয়সী এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। লুঙ্গি ও পাঞ্জাবি পরা ওই ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ নেতার বিষপান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ