Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

স্কটল্যান্ডকে ১২৩ রানের টার্গেট দিল ওমান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ৯:৫৬ পিএম

স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ব্যাট করে ১২২ রানে অলআউট ওমান। জয়ের জন্য স্কটিশদের ১২৩ রান করতে হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের ১০ম ম্যাচে মুখোমুখি স্কটল্যান্ড-ওমান। টস জিতে প্রথমে ব্যাট করে স্বাগতিক ওমান।

প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় স্বাগতিকরা। স্কোর বোর্ডে ১৩ রান যোগ হতেই সাজঘরে ফেরেন দুই তারকা ব্যাটসম্যান।

২.৩ ওভারে মাত্র ১৩ রানেই ফেরেন জতিন্দর সিং ও ক্যাশপ প্রজাপতি। এরপর চারে ব্যাটিংয়ে নামা মোহাম্মদ নাদিমকে সঙ্গে নিয়ে ৩৮ রানের জুটি গড়েন ওপেনার আকিব ইলিয়াস।

৯.৩ ওভারে দলীয় ৫১ রানে ফেরেন আকিব ইলিয়াস। তার আগে ৩৫ বলে তিন চার ও দুই ছক্কায় করেন ৩৭ রান। দলীয় ৭৯ রানে ফেরেন মোহাম্মদ নাদিম। তিনি সাজঘরে ফেরার আগে করেন ২১ বলে ২৫ রান।

ইনিংসের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় ওমান। সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে ১২২ রানে গুঁড়িয়ে যায় ওমান।

দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন ওপেনার আকিব ইলিয়াস। ৩৪ রান করেন অধিনায়ক জিসান মাকসুদ, ২৫ রান করেন মোহাম্মদ নাদিম। বাকি ৮ ব্যাটসম্যান দুই অঙ্কোর ফিগার রান করতে পারেননি।

এই ম্যাচে জিতলেই বিশ্বকাপের মূলপর্বের খেলা নিশ্চিত হবে স্কটিশদের। নিজেদের প্রথম খেলায় বাংলাদেশ দলকে হারায় স্কটল্যান্ড। দ্বিতীয় ম্যাচে হারায় পাপুয়া নিউগিনিকে। আজ তৃতীয় ম্যাচে স্কটল্যান্ড খেলছে স্বাগতিক ওমানের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন