Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বার্সেলোনার ত্রাতা পিকে

চেলসি-বায়ার্নের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

‘পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে ম্যাচটি আমাদের জিততেই হবে’-কোচের ডাকে সাড়া দিলেন বুসকেতস-পিকেরা। দিনামো কিয়েভের বিপক্ষে বেশ কিছু সুযোগ নষ্টের পর মিলল কাঙ্খিত গোল। চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের স্বাদ পেল বার্সেলোনা। কাম্প ন্যুতে গতপরশু ‘ই’ গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতেছে রোনাল্ড কুমানের দল। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন জেরার্দ পিকে।
আসরে বায়ার্ন মিউনিখ ও বেনফিকার বিপক্ষে প্রথম দুই ম্যাচেই বার্সেলোনা হেরেছিল ৩-০ গোলে। কোনোটিতে লক্ষ্যে একটি শটও ছিল না তাদের। তবে দিনামোর বিপক্ষে কাতালান দলটির পারফরম্যান্স ছিল উজ্জ্বল। ৬২ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে তারা শট নেয় ১১টি, যার তিনটি লক্ষ্যে ছিল। ইউক্রেনের দলটির তিন শটের কোনোটিই লক্ষ্যে ছিল না।
লা লিগায় গত রোববার ভালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে দুই ম্যাচ পর জয়ের দেখা পাওয়া বার্সেলোনার সামনে দ্বিতীয় মিনিটেই আসে দারুণ সুযোগ। বাঁ দিক থেকে জর্দি আলবার দূরের পোস্টে বাড়ানো ক্রসে হেড লক্ষ্যে রাখতে পারেননি সের্জিনো দেস্ত। তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপে তিন নম্বরে আছে বার্সেলোনা। ১ পয়েন্ট নিয়ে চারে দিনামো কিয়েভ।
একই রাতে আরও ১৪টি দল মাঠে নেমেছিল। বড় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। জার্মান চ্যাম্পিয়নরা ৪-০ গোলে বেনিফিকাকে উড়িয়ে দিয়েছে। ইংলিশ জায়ান্ট চেলসিও গোল উৎসব করেছে। মালমোকে ৪-০ গোলে হারিয়েছে তারা।
কষ্টের জয় পেয়েছে জুভেন্টাস। ইতালিয়ান ক্লাবটি ১-০ গোলে হারিয়েছে জেনিতকে। ইয়াং বয়েজকে ৪-১ গোলে হারিয়েছে ভিয়ারিয়াল। ওলফসবার্গের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে সলসবার্গ। এ ছাড়া লিঁলি ও সেভিয়ার মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসি-বায়ার্নের জয়

আরও পড়ুন