Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

হেসেখেলে মূলপর্বে শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

জিতলেই মূলপর্ব নিশ্চিত, হারলে অপেক্ষা করতে হবে শেষ ম্যাচের জন্য। এমন সমীকরণ সামনে রেখে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিল শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। আর মূলপর্বে যাওয়ার লড়াইয়ে গতপরশু আয়ারল্যান্ডকে ৭০ রানে হারিয়ে প্রথম দল হিসেবে মূলপর্বে পা দিল শ্রীলঙ্কা। আর আয়ারল্যান্ডকে অপেক্ষা করতে হবে শেষ ম্যাচ অবধি। আজ নামিবিয়ার বিপক্ষে জিততে হবে তাদের।
শ্রীলঙ্কার দেওয়া ১৭২ রানের টার্গেটে খেলতে নেমে ১০১ রানেই গুটিয়ে যায় আইরিশদের ইনিংস। অধিনায়ক আন্দ্রে বালবার্নি সর্বোচ্চ ৪১ রান করেছেন। এছাড়া কুর্তিস ক্যাম্ফার ২৪ রান করেন। শ্রীলঙ্কার মাহিশ থিকশানা ৪টি উইকেট লাভ করেছেন। লাহিরু কুমারা শিকার করেছেন ২টি উইকেট। এছাড়া চামিরা, চামিকা ও হাসারাঙ্গা একটি করে উইকেট নেন।
এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমেই জশুয়া লিটলের বোলিং তোপে মাত্র ৮ রানেই তিন উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপরই পাল্টা আক্রমণ করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও পাথুম নিসাঙ্কা। চতূর্থ উইকেটে দুজনে গড়েন ১২৩ রানের জুটি। হাসারাঙ্গা ৪৭ বলে ৭১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া নিসাঙ্কা ৪৭ বলে ৬১ রান করেন। শেষ দিকে ১১ বলে ২১ রানে অপরাজিত থাকেন অধিনায়ক দাসুন শানাকা।
আইরিশ পেসার জশুয়া লিটল ৪ ওভারে ২৩ রান দিয়ে ৪টি উইকেট লাভ করেন। এছাড়া মার্ক এডায়ার ২টি উইকেট লাভ করেন। ম্যাচসেরা হয়েছেন হাসারাঙ্গা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন