Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

নামিবিয়া চমকে নেদারল্যান্ডসের বিদায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে টিকে রইলো নামিবিয়া। অপরাদিকে টানা দুই হারে মূল পর্বে যাওয়ার লড়াই থেকে ছিটকে গেলো নেদারল্যান্ডস। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয় পেল সহযোগী দেশ নামিবিয়া। গতপরশু দুই দলের জন্য ম্যাচটা ছিল বাঁচা-মরার লড়াই। হারলেই ছিটকে যেতে হবে টুর্নামেন্ট থেকে। এমন সমীকরণ সামনে রেখে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় নেদারল্যান্ডস ও নামিবিয়া।
১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে স্টিফেন বার্ড ও জেন গ্রিন মিলে তুলেন ৩৪ রান। এরপর ১৮ রানের ব্যবধানে টপ অর্ডারের তিন জনকে হারিয়ে চরম বিপাকে পড়ে নামিবিয়া। ব্যাটিং বিপর্যয়ে থাকা দলের হাল ধরেন ডেভিড উইসে ও গারহার্ড ইরাসমাস। সেখান থেকে ব্যাট হাতে তান্ডব চালান সাবেক প্রোটিয়া অলরাউন্ডার ডেভিড উইসে।
শুরুতে উইসের ব্যাটে ঝড় উঠলেও একই পথে হাটেন ইরাসমাসও! ৫২ রানে ৩ উইকেট থেকে দু’জনে মিলে গড়েন ৫১ বলে ৯৩ রানের জুটি! ১৪৫ রানে পড়ে চতুর্থ উইকেট। এই জুটিই ম্যাচে নামিবিয়াকে জয়ের ভীত গড়ে দেয়। একপ্রান্তে দুর্দান্ত ব্যাটিং করে উইসে তুলে নেন ব্যক্তিগত ফিফটি।
যোগ্য সমর্থন দেওয়া ইরাসমাস ফেরেন ৩২ রানে। তবে জেজে স্মুটসকে নিয়ে বাকি কাজটা সেরে ফেলেন উইসে। উইসের মেইডেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফিফটিতে ১ ওভার বাকি থাকতে ৬ উইকেটের জয় পায় নামিবিয়া। ৪০ বলে ৫ ছক্কা ও ৬ চারে ৬৬ রানে অপরাজিত থাকেন উইসে!
এর আগে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ম্যাক্স ওডাউডের ৫৬ বলে ৭০ রানের অনবদ্য ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস। নামিবিয়ার পক্ষে জান ফ্রাইলিংক ২ ও ডেভিড উইসে নেন ১ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন