Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

এবার জাপানে থাকা তৃতীয় সন্তানকে আদালতে হাজির করতে বাবার রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ১০:৪২ পিএম

এবার জাপানে থাকা তৃতীয় সন্তানকে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে রিট করেছেন আলোচিত জাপানি মা এরিকোর স্বামী ইমরান শরীফ।
গতকাল বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চে রিটটি কার্যতালিকায় উঠেছে। এ তথ্য জানিয়েছেন ইমরান শরীফের আইনজীবী ব্যারিস্টার কাজী মারুফুল আলম। এদিকে গত ৩০ সেপ্টেম্বর হাইকোর্ট আদেশ দেন, রাজধানীর গুলশানের ফ্লাটে দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনার সঙ্গে জাপানি নাগরিক মা নাকানো এরিকো রাতসহ ২৪ ঘণ্টা থাকবেন। বাবা ইমরান শরীফ শুধু দিনে সন্তানদের সঙ্গে দেখা করতে পারবেন। এই সময়ে ওই ফ্লাটের ভাড়া শিশুদের বাবা-মাকে সমানভাবে বহন করতে হবে। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। গত ১৬ সেপ্টেম্বর জাপানি শিশুদের নিয়ে বাবা-মাকে সমঝোতার সুযোগ দিয়েছিলেন আদালত। ওই দিন ২৮ সেপ্টেম্বর পর্যন্ত এই মামলা মুলতবি করেছিলেন আদালত। এ সময়ে পর্যায়ক্রমে গুলশানের বাসায় একদিন করে মা ও একদিন করে বাবা শিশুদের সঙ্গে থাকার কথা বলা হয়। এ প্রেক্ষাপটে
বাংলাদেশ বংশোদ্ভুত মার্কিন নাগরিক বাবা ইমরান শরীফ ও জাপানি মা নাকানো এরিকোর জাপানে থাকা তৃতীয় সন্তানকে আদালতে হাজির করার নির্দেশনা চাওয়া হলো। এই দম্পতির মাঝে দীর্ঘ দিন ধরে আইনি লড়াই চলছে। জাপান আদালতের পর বাংলাদেশের উচ্চ আদালতে চলমান এই লড়াই মানুষের মাঝে ব্যাপক আলোচনার জন্ম দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ