Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কোথাও আতঙ্ক নেই : সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ১১:১৫ পিএম

কুমিল্লা ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে দায়ী ব্যক্তিকে শনাক্ত হয়েছে। এখন দেশের কোথাও কোনো আতঙ্ক নেই এখন পরিবেশ সম্পূর্ণ শান্ত রয়েছে সবাই যে যার কাজে ফিরে গেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বলপ্রয়োগে বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইন শৃংখলা সম্পর্কিত জাতীয় কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কুমিল্লার থেকে পীরগঞ্জ ঘটনায় সারা দেশের সনাতম ধর্মালম্বীদের মধ্যো আতঙ্ক কমেনি, স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে কী করবেন, আবার যেকোনো সময় এ ধরনের কোনো ঘটনা ঘটতে পারে, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনি বললেন আতঙ্ক কমেনি, আমি বলি আতঙ্ক নেই এখন। ঢাকা শহরের কোথায় আতঙ্ক নেই। কুমিল্লা শহরেরও কোথাও আতঙ্ক নেই এগুলো একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটিয়েছে। আমি বলবো উদ্দেশ্যমূলকভাবে ঘটিয়েছে। এই ঘটনা ঘটানোর পর আকর্ষিকভাবে যেগুলো হয়েছে সেগুলোই হয়েছে। এরপর এখন পরিবেশ সম্পূর্ণ শান্ত রয়েছে, সবাই যে যার কাজে ফিরে গেছে।
এদিকে, সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মুখ্য সচিব আহমদ কায়কাউসসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। সভাশেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ধ্যার পর ভাসানচর থেকে নোয়াখালী বা হাতিয়ায় যাতায়াত বন্ধ থাকবে। রোহিঙ্গাদের জন্মহার লাগামহীনভাবে বাড়ছে। এদের জন্মহার নিয়ন্ত্রণ ও নতুন জন্ম নেওয়া রোহিঙ্গাদের তালিকাভুক্তির ব্যবস্থা করা হচ্ছে। আগামী ডিসেম্বর থেকে আবারও ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের কাজ শুরু হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন