Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

শিশিরের চোখে সাকিব বীরপুরুষ, তীরের মতো তীক্ষ্ণ....

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ৯:৩১ এএম

বিশ্বকাপ বাছাইয়ে পাপুয়া নিউ গিনির বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে ৮৪ রানের জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এ জয়ের মাধ্যমেই সুপার টুয়েলভ নিশ্চিত হয় টাইগারদের। পাপুয়া নিউ গিনির বিপক্ষে দলকে প্রায় একাই জয় এনে দিয়েছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে প্রথমে তিনি করেন ৪৬ রান। এরপর বল হাতে মাত্র ৯ রানে তুলে নেন চারটি উইকেট। সব মিলিয়ে সাম্প্রতিক সময়ে ক্যারিয়ারের সবচেয়ে সেরা ম্যাচটাই খেললেন তিনি। দলের প্রয়োজনে দুর্দান্ত খেলায় এখন সাকিব বন্দনায় মুখর চারদিক।

সাকিবের প্রশংসা করা থেকে বাদ থাকেননি তার স্ত্রী সাকিব উম্মে আল হাসান শিশির। নিজের ফেসবুকে একজন ক্রিকেটার সাকিবের চরিত্র বিশ্লেষণ করেছেন তিনি।

ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকইনফো তাদের ফেসবুক পেজে একটি পোস্ট করে সাকিবকে নিয়ে। সেখানে তারা দর্শকদের মনে করিয়ে দেয় আইসিসির সব ধরনের প্রতিযোগিতায় বাংলাদেশ শেষ যে ছয়টি ম্যাচে জয় পেয়েছে তার সবগুলোতেই ম্যাচসেরা হয়েছেন সাকিব। ক্রিকইনফোর করা এ পোস্টটি নিজের টাইমলাইনে শেয়ার করেন শিশির। সেখানেই সাকিবের প্রশংসা করে তিনি বলেন, 'এগুলো তোমার ক্যারিয়ারের মাইলস্টোন না, এগুলো ( ছয়টি ম্যাচেই ম্যান অব দি ম্যাচ হওয়ার পুরষ্কার) হচ্ছে তোমার পরিশ্রম, প্রতিশ্রুিত ও নিজেকে উৎস্বর্গ করার ফল। ভয় পেয়ে বা যে কোন পরিস্থিতিতে তুমি কখনো পিছ পা হও নি, বিষয়টি যতো কঠিনই হোক না কেন।'

'যদিও তোমাকে নিয়ে সবচেয়ে বেশি সমালোচনা হয়, কিন্তু সব সময় দেশ তোমার প্রাধান্য ছিল। তুমি আসলে তীরের মতোই তীক্ষ্ণ।' বলেন শিশির।

এদিকে পাপুয়া নিউ গিনির বিপক্ষে চারটি উইকেট তুলে নেয়ার মাধ্যমে এখন টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩৯টি উইকেট নিয়ে পাকিন্তানের শহীদ আফ্রিদির সঙ্গে যৌথভাবে সাকিব সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন।

সুপার টুয়েলভে বাংলাদেশ আরো পাঁচটি ম্যাচ খেলবে। ফলে সাকিব শহীদ আফ্রিদির রেকর্ড ভেঙে এককভাবে সর্বোচ্চ উইকেটশিকারী হবেন, সঙ্গে আরো বহুদূর এগিয়ে যাবেন এ নিয়ে কোন সন্দেহ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ বাংলাদেশ

৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন