Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

যশোরের ঝিকরগাছায় চেয়ারম্যান পদে বৈধ ৫৯ প্রার্থী

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:১৪ পিএম

যশোর ঝিকরগাছা উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। উপজেলায় স্ব স্ব রির্টার্নিং অফিসাররা মনোনয়নপত্র যাচাই বাছাই করেন। যাচাই বাছাই শেষে চেয়ারম্যান পদে একজন ও সাধারণ সদস্য পদে ৫ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

এর আগে উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬০ জন, সাধারণ সদস্য পদে ৪৬২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১৯ জন মনোনয়নপত্র দাখিল করেন।

যার মধ্যে মনোনয়ন বাছাইয়ে চেয়ারম্যান পদে ৫৯ জন, সাধারণ সদস্য পদে ৪৫৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১৯ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাচন সূত্রে জানা গেছে, ঝিকরগাছা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বনদ্বীতাকারী লিয়াকত হোসেন ঋণ খেলাপির দায়ে নির্বাচনের অযোগ্য হয়েছেন।

এছাড়া উপজেলাব্যাপী সাধারণ সদস্য পদে চার জনের প্রার্থীতা বাতিল হয়েছে। শিমুলিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সদস্য পদে মনোনয়ন দাখিলকারী আবুবকর সিদ্দিক মৃত্যুবরণ করায় তার মনোনয়ন বাতিল হয়েছে।

উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বৈধ হওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত আমিনুর রহমান। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ময়েজুদ্দিন আহমেদ, বদরুদ্দিন বিল্টু, শহিদুল ইসলাম, আতাউর রহমান ঝন্টু, শাহেদুর রহমান শিপলু।

মাগুরা ইউনিয়নে আওয়ামী লীগের আব্দুর রাজ্জাক, স্বতন্ত্র ওবায়দুর রহমান, রেফেজ উদ্দিন, আব্দুল আজিজ ও একেএম গিয়াস উদ্দিন।

শিমুলিয়া ইউনিয়নে আওয়ামী লীগের মতিয়ার সর্দার, স্বতন্ত্র হিসেবে তরিকুল ইসলাম, জহুরুল হক, আশরাফুজ্জামান, আলমগীর হোসেন ও আশরাফুল আলম।

নাভারণ ইউনিয়নে আওয়ামী লীগের শাহজাহান আলী, স্বতন্ত্রে আওরঙ্গজেব, জিয়াউল হক ও শহিদুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
ঝিকরগাছা ইউনিয়নে আওয়ামী লীগের আমির হোসেন, স্বতন্ত্র হিসেবে লড়বেন আব্দুল বারিক, কামাল হোসেন, আব্দুল আজিজ ও আলাল হোসেন।
নির্বাসখোলায় আওয়ামী লীগের খায়রুজ্জামান, স্বতন্ত্রে নজরুল ইসলাম, লিয়াকত আলী, মিলন হোসেন ও মাহবুবুল আলম।

গদখালী ইউনিয়নে আওয়ামী লীগের আশরাফ উদ্দিন, স্বতন্ত্র হিসেবে শাহজাহান আলী মোড়ল, প্রিন্স আহমেদ, শহিদুল ইসলাম, শফিউল্লাহ খান ও আব্দুল আজিজ।

পানিসারা ইউনিয়নে আওয়ামী লীগের নওশের আলী, স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন, মীর বাবরজান বরুণ, আব্দুর রাজ্জাক, মনিরুল ইসলাম ও আমিনুর রহমান।

শংকরপুর ইউনিয়নে আওয়ামী লীগের গোবিন্দ চন্দ্র চ্যাটার্জি, স্বতন্ত্রে শরিফুল ইসলাম, নিছার উদ্দিন, ফয়জুর রহমান ও জামাল উদ্দিন।
হাজিরবাগ ইউনিয়নে আওয়ামী লীগের আতাউর রহমান মিন্টু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিজানুর রহমান, নুরুল আমিন মধু, সোহরব হোসেন ও আবু রায়হান।

বাঁকড়া ইউনিয়নে আওয়ামী লীগের নিছার আলী, স্বতন্ত্র হিসেবে আনিস উর রহমান, জামির হোসেন, মতিউর রহমান ও নাজমুল কবীরের মনোনয়ন বৈধ হিসেবে ঘোষণা করা হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোট গ্রহণ ১১ নভেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ