Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ঢাবির ৯৬ শতাংশ শিক্ষার্থী এখন টিকার আওতায় : ভিসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ৩:৫০ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৯৬ শতাংশ শিক্ষার্থী করোনার টিকার আওতায় এসেছে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আজ শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ভিসি আখতারুজ্জামান বলেন, এক সপ্তাহ আগের হিসাব অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯২ শতাংশ শিক্ষার্থী করোনার টিকার আওতায় আসে। এখন এ হার প্রায় ৯৬ শতাংশ হবে। শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী টিকাকেন্দ্র স্থাপন করেছি। আমাদের শিক্ষার্থীরা খুবই সচেতন। সবাই স্বেচ্ছায় টিকা নিয়েছে। কেন্দ্র পরিদর্শন বিষয়ে তিনি বলেন, বিগত সময়ের ধারাবাহিকতায় সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এজন্য আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি মানা সবার জন্য খুবই জরুরি। কয়েকটি জায়গায় স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া যাচ্ছে। এ বিষয়ে সবাইকে আরও সর্তক ও তৎপর হতে হবে। পরের বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অন্যান্য বিভাগীয় শহরে পরীক্ষা কেন্দ্র থাকবে কি না এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, এবার করোনা পরিস্থিতি বিবেচনায় আমরা ঢাকার বাইরে পরীক্ষা নিইনি। আমাদের মূল উদ্দেশ্য শিক্ষার্থীদের কষ্ট কমানো। আমাদের এ অভিজ্ঞতা সামনেও কাজে লাগবে।

জানা গেছে, এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোট সাত হাজার ১৪৮টি আসনের বিপরীতে আবেদন পড়েছে তিন লাখ ২৪ হাজার ৩৪০টি। এ হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৪৫ জন শিক্ষার্থী। ইতোমধ্যে ক, খ, চ ও গ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদের (ঘ ইউনিট) পরীক্ষার মাধ্যমে ঢাবির ২০২০-২১ শিক্ষাবর্ষের অনার্সের ভর্তি পরীক্ষা শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ নভেম্বর, ২০২১
২৮ নভেম্বর, ২০২১
২৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ