Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

হাইতিতে অপহৃত মিশনারিদের হত্যার হুমকি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ৩:৫৩ পিএম

হাইতিতে অপহরণ করা ১৭ জন মার্কিনি ও কানাডীয় মিশনারির মুক্তির ব্যাপারে মুক্তিপণ না দেওয়া হলে তাদের হত্যার হুমকি দিয়েছেন গ্যাং লিডার উইলসন জোসেফ। গতকাল বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় এ হুমকি দেওয়া হয়েছে।
উইলসন জোসেফ হুমকি দিয়ে বলেন, আমাদের দাবি অনুযায়ী মুক্তিপণ না পেলে অপহৃতদের যে কোনো সময় হত্যা করা হবে।
তিনি আরো বলেন, আমি শপথ করে বলছি- যা চাওয়া হয়েছে, সেটা না পেলে তাদের মাথায় গুলি করে হত্যা করবো।
জানা গেছে, গত সপ্তাহে হাইতির ওই গ্যাং এক কোটি ৭০ লাখ মার্কিন ডলার মুক্তিপণ দাবি করেছে। অপহরণকারীদের সঙ্গে যোগাযোগ বজায় রাখছে মার্কিন তদন্ত সংস্থা এফবিআই। হাইতির পুলিশও যোগাযোগ রাখছে।
একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে এএফপি নিউজ এজেন্সি জানায়, সশস্ত্র একটি গ্যাংয়ের সদস্যরা ওই মিশনারি এবং তাদের পরিবারের সদস্যদের অপহরণ করে। এই অপরাধ চক্রের সদস্যরা পোর্ট-অব-প্রিন্স এবং ডোমিনিকান রিপাবলিকের সীমান্তের মধ্যবর্তী এলাকায় কয়েক মাস ধরেই চুরি এবং অপহরণের ঘটনার সঙ্গে সম্পৃক্ত।
বার্তা সংস্থা এপি জানায়, যুক্তরাষ্ট্রভিত্তিক ক্রিশ্চিয়ান এইড মিনিস্ট্রিস বিভিন্ন ধর্মীয় মিশনের কাছে একটি বার্তা পাঠিয়েছে যে, অপহরণ হওয়া মিশনারি দলটি হাইতিতে একটি এতিমখানা তৈরি করছিলেন। সেখানে বলা হয়, এটি একটি বিশেষ প্রার্থনামূলক সতর্কতা। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইতি

২০ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ