Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মূলপর্বে ভারত-পাকিস্তানের বিরুদ্ধে ভয়ডরহীন স্কটিশ অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ৪:৩১ পিএম | আপডেট : ৭:৩৭ পিএম, ২২ অক্টোবর, ২০২১

ওমানের বিরুদ্ধে আট উইকেটে দাপুটে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বের সবকটি ম্য়াচ জিতে সুপার ১২-এ নিজেদের জায়গা পাকা করেছে স্কটল্য়ান্ড। গ্রুপে বাংলাদেশের মতো দলকে হারিয়ে দিয়েছে। এবার সুপার ১২-এ ভারত, পাকিস্তানের মতো দলের সঙ্গে হতে চলেছে মোকাবিলা, তবে তা নিয়ে একেবারেই ভীত নন কাইল কোয়েটজার।

স্কটল্যান্ড প্রথমবার বিশ্বকাপের মূলপর্বে নিজেদের জায়গা পাকা করেছে। ঐতিহাসিক পারফরম্যান্সের পর দলের সতীর্থ এবং কোচিং স্টাফদের ভূয়সী প্রশংসায় ভরিয়ে দেন স্কটল্যান্ড অধিনায়ক কোয়েটজার। ওমান ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘গোটা অনুভূতিটা দারুণ। আমরা সবচেয়ে বড় স্টেজে সেরার সেরাদের সঙ্গে খােলার সুযোগ পাব, যা নিঃসন্দেহে বিশাল বড় ব্যাপার। দেশে আমরা ভীষণ সাপোর্ট পেয়েছি। গত কয়েক বছরে অনেক চড়াই উতরাইয়ের মধ্যে দিয়ে দলের সকলেই গেলেও, সবসময় নিজেদের উন্নতি করার জন্য বরাবর সচেষ্ট ছিল। দলের কোচেদের অবদানও অনস্বীকার্য।’

কিন্তু পাপুয়া নিউগিনি, ওমানদের বিরুদ্ধে খেলার থেকে ভারত, পাকিস্তান বা নিউজিল্যান্ডের বিশ্বমানের দলের সঙ্গে খেলা তো মুখের কথা না। তাবড় তাবড় তারকাদের বিরুদ্ধে মাঠে নামতে হবে কোয়েটজার, ক্রিস গ্রেভসদের। তাতে বিচলিত নন., বরং আত্মবিশ্বাসী কোয়েটজার, ‘আমি যতদূর জানি আমরা সম্ভবত তুলনামূলক হালকা কঠিন গ্রুপেই পড়েছি। তবে ভয়ের কোনো কারণ নেই। আমরা প্রতিটা ম্যাচেই সম্পূর্ণ উদ্যম নিয়ে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করব। কয়েকটা ক্যাচ মিস হলেও আমরা (ইনিংসের) শুরুতে এবং শেষে বেশ ভালই বল করছি।’ দাবি স্কটিশ অধিনায়কের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন